বিয়ানীবাজার সমিতির নতুন কমিটি ঘোষণা বিনা প্রতিদ্বন্দ্বিতায় মোস্তফা কামাল সভাপতি রহুল সা: সম্পাদক

January 2, 2018, 10:22 PM, Hits: 438

বিয়ানীবাজার সমিতির নতুন কমিটি ঘোষণা বিনা প্রতিদ্বন্দ্বিতায় মোস্তফা কামাল সভাপতি রহুল সা: সম্পাদক

হ-বাংলা নিউজ :  নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির ইউএসএ ইনক’র দ্বি-বার্ষিক (২০১৮-২০১৯) নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মোস্তফা কামাল সভাপতি ও মুহিবুর রহমান রুহুল সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক পদে রুহুল পুন: নির্বাচিত হলেন। সমিতির নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত মনোনয়নপত্র দাখিলের দিন ১৯ সদস্যের কার্যকরী পরিষদের সকল পদে একটি করে মনোনয়নপত্র জমা পড়ে এবং মনোনয়নপত্রগুলো যাচাই-বাছাই করে ইসি তাদেরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারীভাবে নির্বাচিত ঘোষণা করেন।

গত ১ জানুয়ারী সোমবার ওজনপার্কের মতিন স্পাইসি এন্ড সুইটস রেষ্টুরেন্টে আযোজিত এক অনুষ্ঠানে প্রধান নিবাচন কমিশনার আব্দুস শহীদ নতুন কমিটির নাম ঘোষণা করেন। এসময় নিবাচন কমিশনার শামসুল হক বেবুল, মিসবাহ আহমদ ও কমর উদ্দিন উপস্থিত ছিলেন। খবর ইউএনএ’র। সমিতির নবনির্বাচিত কমিটির কর্মকর্তারা হলেন: সভাপতি- মোহাম্মদ মোস্তফা কামাল, সহ সভাপতি- আবুল কালাম, সাধারণ সম্পাদক- মুহিবুর রহমান রহুল, সহ সাধারণ সম্পাদক- শহিদ আহমদ, কোষাধ্যক্ষ- কাউসার হক, সাংগঠনিক সম্পাদক- মোহাম্মদ আমিনুল হোসেন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- 

মোহাম্মদ এ আলিম, দপ্তর সম্পাদক- রেজাউল হক,  প্রচার সম্পাদক- মোহাম্মদ জাকির হোসেন, ক্রীড়া সম্পাদক- নজরুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক- মোহাম্মদ জয়নুল হক, মহিলা সম্পাদক- ফাহমিদা আক্তার, সদস্য-শামীম আহমদ, আহমেদ মস্তোফা (বাবুল), আব্দুল বাছিত, মোহাম্মদ আই জহিরুল, নরুল ইসলাম, মোহাম্মদ আতিকুল রহমান (হেলাল) ও মোহাম্মদ এন জামান। এসময় অনান্যদের মধ্যে বাংলাদেশ সোসাইটি ইনক’র সভাপতি কামাল আহমেদ, বিয়ানীবাজার সমিতির সভাপতি মাসুদ হক ছানু, উপদেষ্টা আজিজুর রহমান সাবু, সমির উদ্দিন ও গৌস খান, সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক, আজিমুর রহমান বুরহান, মাসুকুল ইসলাম খান, সাবেক উপদেষ্টা মকবুল রহিম চুনই, মুক্তিযোদ্ধা আব্দুল জলিল, কোষাধ্যক্ষ হেলিম উদ্দিন সহ সাহব উদ্দিন, আলিম উদ্দিন উপস্থিত ছিলেন।

নির্বাচিত ঘোষণার পর নয়া সভাপতি মোস্তফা কামাল সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে বলেন, সবার সহযোগিতায় নতুন দায়িত্ব পেলাম। এই দায়িত্ব পালনে সাধ্যমত চেষ্টা করার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, আমার প্রথম এবং প্রধান লক্ষ্য ও কাজ থাকবে বিয়ানীবাজার সমিতির ভবন ঋণমুক্ত করার পাশাপাশি প্রবাসী বিয়ানীবাজারবাসীর জন্য কমিউনিটি সেন্টার প্রতিষ্ঠা। 

এছাড়াও সমিতির অন্যান্য কর্মকর্তা তাদের দায়িত্ব পালনে সবার সহগযোগিতা কামনা করেন এবং সাবেক কর্মকর্তাগণ তাদেরকে সকল প্রকাশ সহগযোগিতা দানের আশ্বাস দিয়ে বলেন, বিয়ানীবাজার সমিতি প্রবাসের সনামধন্য সংগঠন। দেশ ও প্রবাসে এই সমিতির সুনাম ও ঐতিহ্য রয়েছে। কাউকে সেই সুনাম নষ্ট করতে দেয়া হবে না। বক্তারা সমিতিকে শক্তিশালী করতে সবাইকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।   

উল্লেখ্য, সমিতির নির্বাচন ঘিরে ইতিপূর্বে মামলা হওয়ায় মাননীয় আদালতের নির্দেশে নির্বাচন স্থগিত হয়ে যায় এবং পরবর্তীতে মামলায় বিবাদীরা জয়ী হলে আদালত মামলাটি খারিজ করে দেন। মামলা খারিজের পর ইসি পূর্বের নির্বাচনী তফসীল সংশোধন করে পুনরায় তফসীল ঘোষণা করে এবং মনোনয়নপত্র দাখিলের দিন ১ জানুয়ারী একটি প্যানেল থেকে মনোনয়নপত্র জমা পড়লে তাদেরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। ২১ জানুয়ারী ভোট গ্রহণের কথা ছিলো। 

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ