যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ থেকে শিতাংশু গুহ’র পদত্যাগ

January 4, 2018, 9:24 AM, Hits: 432

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ থেকে শিতাংশু গুহ’র পদত্যাগ

হ-বাংলা নিউজ : নিউইয়র্ক (ইউএনএ): যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ থেকে শিতাংশু গুহ’র পদত্যাগ করেছেন। তিনি এই সংগঠনের প্রতিষ্ঠা সাধারণ সম্পাদক হিসেবে ১৯৯৬ সাল থেকে দায়িত্ব পালন করে আসছিলেন। গত ৩১ ডিসেম্বর তিনি পদত্যাগ করেন বলে জানা গেছে। পরিষদের সভাপতি বরাবর লিখিত এক পত্রে তিনি পদত্যাগ করেন। খবর ইউএনএ’র। 

বিশিষ্ট সাংবাদিক ও লেখক শিতাংশু গুহ তার পদত্যাগ পত্রে বলেন: ‘দীর্ঘদিন ধরে আমি যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসাবে কাজ করে যাচ্ছি (১৯৯৬)। বর্তমান সময়ে আমি বাংলাদেশে মানবাধিকার নিয়ে যথেষ্ট সোচ্চার এবং ব্যস্ত। অথচ আমার হাতে আগের মত সময় নেই। তাছাড়া, নূতনদের সুযোগ দেয়াটা প্রয়োজন। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করার। আমার পদত্যাগ অবিলম্বে কার্যকর হবে। তবে ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবের প্রতি আমার অবিচল আস্থা আগেও ছিলো, ভবিষ্যতেও থাকবে।’ 

এদিকে বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক শিতাংশু গুহ তার পদ ত্যাগ করায় সংগঠনের সভাপতি ড. নুরুন নবী তার পদত্যাগ পত্র গ্রহণ করে রাফায়েত চৌধুরীকে পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনোনীত করে বিবিৃতি দিয়েছেন। 

বিবৃতিতে ড. নুরুন নবী বলেন, সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্র শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শীতাংশু গুহ দীর্ঘদিন সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পর পদ থেকে অব্যাহতি নেওয়ার সিদ্ধান্ত নিয়ে পদত্যাগ পত্র পাঠিয়েছেন। আমি বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হিসেবে এই পদত্যাগ পত্র গ্রহণ করছি এবং  শীতাংশু গুহকে ধন্যবাদ জানাচ্ছি প্রবাসে ‘জাতির জনক’ বঙ্গবন্ধুর আদর্শ প্রচার ও প্রসারে এতদিন কাজ করার জন্য। আশা করছি উনার সহযোগিতা আগামীতেও থাকবে। সংগঠনকে গতিশীল রাখার জন্য পরবর্তী পূর্ণাঙ্গ কমিটি না করা পর্যন্ত আমি জনাব রাফায়েত চৌধুরীকে বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্র শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এবং স্বীকৃতি বড়ুয়াকে যুগ্ম সাধারণ সম্পাদকের পদ ন্যস্ত করছি।

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ