সৌদির সবচেয়ে বয়স্ক ব্যক্তির মৃত্যু

January 9, 2018, 8:15 AM, Hits: 651

সৌদির সবচেয়ে বয়স্ক ব্যক্তির মৃত্যু

হ-বাংলা নিউজ : সৌদি আরবের সবচেয়ে বয়স্ক মানুষ শেখ আলি আল আলাকমি ১৪৭ বছর বয়সে মারা গেছেন। তিনি গত সপ্তাহে মারা গেছেন জানিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে দুবাই ভিত্তিক সংবাদ মাধ্যম খালিজ টাইমস।

প্রতিবেদনে বলা হয়, আলাকমি ব্রেন স্ট্রোকে মারা গেছেন। যদিও অনেক আগেই তার ছেলে মারা গেছেন। তবে তার এতোদিন সুস্থ শরীরে বেঁচে থাকার রহস্যটা জানা যায় আলাকমির পরিবারের কাছ থেকেই। তারা বলছেন, আলাকমি সবসময় অরগ্যানিক খাবার খেতেন। গাড়ির পরিবর্তে সবসময় হেঁটে চলতেন তিনি।

তার পরিবার আরও জানিয়েছে, তিনি হাঁটাহাঁটি খুবই পছন্দ করতেন। এতোটাই পছন্দ করতেন যে, একবার আভায় নিজ বাড়ি থেকে হেঁটে তিনি মক্কায় হজ করতে গিয়েছিলেন। এই পথটাও কম নয়। তাও প্রায় ছয়শ কিলোমিটারের ওপরে।

ইয়াহইয়া আল আলেকামি নামের পরিবারের এক সদস্য বলেছেন, শেখ আলি সবসময় নিজের খেতের অরগ্যানিক খাবার খেতেন। তার খাবার তালিকায় ছিল গম, ভুট্টা, বার্লি ও মধু। তিনি নিজের খামারের গবাদি পশুর মাংস খেতেন। শেখ আলি প্রক্রিয়াজাত খাবার ও ভুরিভোজ এড়িয়ে চলতেন।

মৃত্যুর আগে শেখ আলি বলেছেন, আগেই জীবন সুন্দর ছিল। এখন মানুষ বা কোনো কিছুই আর আগের মতো নেই। আমার প্রজন্মের আর কেউ বেঁচে নেই। তাই আমি মানুষের মধ্যে একাকী অনুভব করি। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ