সাবেক যোগাযোগ মন্ত্রী আলহাজ্ব এম. মতিউর রহমান এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ

January 10, 2018, 6:06 AM, Hits: 738

সাবেক যোগাযোগ মন্ত্রী আলহাজ্ব এম. মতিউর রহমান এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ

হ-বাংলা নিউজ :  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সাবেক যোগাযোগ মন্ত্রী আলহাজ্ব এম. মতিউর রহমান এর আকাস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ বাংলাদেশ জাতীয়তাবাদী গবেষণা কেন্দ্র'র প্রতিষ্ঠিতা চেয়ারম্যান, শের-ই-বাংলা এ কে ফজলুল হক রিসার্চ ইনস্টিটিউট’র প্রতিষ্ঠিতা ইঞ্জিনিয়ার একেএম রেজাউল করিম I

সাবেক যোগাযোগ মন্ত্রী আলহাজ্ব এম. মতিউর রহমান ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। তিনি মঙ্গলবার (৯ জানুয়ারি) ভোর সাড়ে ৬টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর। মৃত্যুকালে তিনি ২ ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মতিউর রহমান বরিশাল বিভাগের কাউখালী উপজেলা’র জয়কুল গ্রামে জন্মগ্রহন করেন। ১৯৩৮ সালে তিনি মেট্রিক পাশ করেন। এরপর তিনি বিএম কলেজ থেকে ১৯৪০ সালে এইচ এস সি ও ১৯৪২ সালে ডিগ্রী পাশ করেন এবং ১৯৪৬ সালে লোকপ্রশাসন বিষয়ে এম.এ পাশ করেন। ১৯৪৯ সালে তিনি পাকিস্তান একাউন্ট সার্ভিসে যোগদান করেন। এরপূর্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে শিক্ষকতা করেন। ১৯৭২ সালে তিনি বাংলাদেশ সরকারের শিল্প সচিব নিযুক্ত হন। অবসরে যাওয়ার পর তিনি কোরিয়া ও জাপানের রাষ্ট্রদূত নিযুক্ত ছিলেন। এরপর তিনি রাজনীতিতে যোগদান করে ১৯৮৬ সালে জাতীয় নির্বাচনে বরিশাল সদর আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন এবং জাতীয় পার্টি সরকারের যোগাযোগ মন্ত্রী পদে দায়িত্ব পালন শুরু করেন। ১৯৮৮ সালে জাতীয় নির্বাচনে তিনি পুনরায় আবারো বরিশাল সদর আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

এম মতিউর রহমানের পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার নিজবাড়ি কাউখালী’র জয়কুল গ্রামে নামাজে জানাযা শেষে তার বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে।শোকবার্তায় ইঞ্জিনিয়ার একেএম রেজাউল করিম বলেন, সাবেক যোগাযোগ মন্ত্রী আলহাজ্ব এম. মতিউর রহমান এর আকাস্মিক মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়। প্রবাসে অবস্থানরত বাংলাদেশীসহ দেশবাসী তার মৃত্যুতে শোকবিহব্বল। তার শুন্যতা সহজে পূরণ হবার নয়। পরম করুনাময় আল্লাহর দরবারে প্রার্থনা করি তিনি যেন তাকে জান্নাতবাসী করেন।ইঞ্জিনিয়ার একেএম রেজাউল করিম,সাবেক যোগাযোগ মন্ত্রী আলহাজ্ব এম. মতিউর রহমান এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধায়ীদের প্রতি গভীর সহমর্মিতা জানান। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ