তৈমূরের নিঃশর্ত মুক্তি দাবী ক্যালিফোর্ণিয়া বিএনপি'র

January 26, 2018, 9:40 AM, Hits: 765

তৈমূরের নিঃশর্ত মুক্তি দাবী ক্যালিফোর্ণিয়া বিএনপি'র

হ-বাংলা নিউজ, হলিউড থেকে:  বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক ডেপুটি অ্যাটর্নী জেনারেল, বিআরটিসি'র সাবেক চেয়ারম্যান ও নারায়াণগঞ্জ জেলা বিএনপি'র সাবেক সংগ্রামী সভাপতি মজলুম জননেতা অ্যাড: তৈমূর আলম খন্দকারকে গ্রেফতারে বিএনপি ক্যালিফোর্ণিয়া শাখা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার মুক্তি দাবী করেছে।

ক্যালিফোর্ণিয়া বিএনপি'র সভাপতি মোঃ আঃ বাছিত ও সাধারণ সম্পাদক বদরুল আলম চৌধুরী শিপলু স্বাক্ষরিত এক বিবৃতিতে দাবী করা হয় ২৩ জানুয়ারি মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গন থেকে তৈমূর আলম খন্দকারকে ২০১৫ সালের একটি হয়রানিমূলক মিথ্যা মামলায় গ্রেফতার করা হয়েছে। এটি বর্তমান অবৈধ সরাকারের দমননীতির একটি ন্যাক্কারজনক উদাহরণ। সম্প্রতি নারায়ণগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘাত ও সন্ত্রাসের ফলে দেশব্যাপী আওয়ামীলীগ ও তাদের অবৈধ সরকার সম্পর্কে যে সমালোচনার ঝড় বইছে তা আঁড়াল করে জনগণের দৃষ্টি অন্যত্র সরিয়ে নিতেই তৈমূর আলম খন্দকারকে গ্রেপ্তার করা হয়। এসব নোংরা খেলা অবিলম্বে বন্ধ করে অ্যাড: তৈমূর আলম খন্দকারকে নিঃশর্ত মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি দাবি জানাচ্ছে ক্যালিফোর্ণিয়া বিএনপি।

ক্যালিফোর্ণিয়া বিএনপি'র সাংগঠনিক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা সাবেক ছাত্রদল নেতা মারুফ খান বলেন, পুলিশের এহেন আচরনে নারায়ণগঞ্জবাসী স্তম্ভিত। আদালত প্রাঙ্গনে যেভাবে একজন সিনিয়র আইনজীবীকে যে প্রক্রিয়ায় আতঙ্ক সৃষ্টি করে টেনে হেঁচড়ে গ্রেফতার করা হলো তা অত্যন্ত অশোভন এবং সুস্পষ্টভাবে মানবাধিকার লঙ্ঘন। নারায়ণগঞ্জের রাজনীতিতে এ ঘটনা একটি বাজে দৃষ্টান্ত হয়ে থাকবে। নারায়ণগঞ্জের বিএনপি'র নেতাকর্মীদের হামলা মামলা আর গ্রেফতার করে দাবিয়ে রাখা যাবেনা, নানাভাবে হয়রানি করা আর উস্কানি দেয়ার পরিনাম শুভ হবেনা।

তৈমূরের মুক্তি দাবীর এ বিবৃতিতে ক্যালিফোর্ণিয়া বিএনপি'র পক্ষে স্বাক্ষর করেছেনঃ- মোঃ আঃ বাছিত, বদরুল আলম চৌধুরী শিপলু, সৈয়দ দেলোয়ার হোসেন দিলির, নজরুল ইসলাম চৌধুরী কাঞ্চন, খন্দকার আলম, আবুল ইব্রাহিম, মুর্শেদুল ইসলাম, মাহবুবুর রহমান শাহীন, সালাম দাঁড়িয়া, মানিক চৌধুরী, মাতাব আহমদ, আব্দুল হাকিম, মিশর নুন, আবু তাহের সাজু, এ আর মাহবুবুল হক, মুরাদ হামিদ খান সানী, সাইদ আবেদ নিপু, ফারুক সরকার, খন্দকার তসলিম, মোঃ সামছুল ইসলাম, জহিরুল কবির হেলাল, মোঃ শাহজাহান, হাসানুজ্জামান মিজান, বাদল, 

সৈয়দ নাসিরউদ্দিন জেবুল, মোয়াজ্জেম আহমেদ রাসেল, মারুফ খান, ইলিয়াস মিয়া, লায়েক আহমেদ, বদরুল আলম মাসুদ, শাহীন হক, শাহতাব কবির ভূঁইয়া শান্ত, নাঈমুল ইসলাম চৌধুরী, হোসেন আহমেদ, রেজাউল হায়দার চৌধুরী, হুমায়ুন কবির, মিজানুর রহমান, খসরু রানা, শাহানুর কবির ভুঁইয়া শুভ্র, আজমউদ্দিন চৌধুরী দুলাল, সুমেন আহমেদ, রেজাউল করিম জামিল, জুয়েল আহমেদ, কামরুল হাসান তরুন, মিকায়েল খান রাসেল, খায়রুল ইসলাম, তানভীর আহমেদ, জাভেদ বখত্ , আবদুল মোতালেব, আলতাফ হোসেন, আহসান আহমেদ, মিল্টন খান, ওমর ফারুক, কামাল হোসেন, ফয়সল হোসেন সিদ্দিক, আমজাদ হোসেন, খোরশেদ আলম রতন, জিল্লুর রহমান চৌধুরী, 

তারেক খান, রওনক সালাম, তাসনুভা বেগম, রুহুল আমিন বাবু, সাজ্জাদ পারভেজ, হেলাল মজুমদার, ইসলাম উদ্দিন, শাহেদ আহমেদ, সিদ্দিক আহমেদ, জুনেল আহমেদ, মোঃ গোলাম সারোয়ার হোসেন, ইলিয়াস শিকদার, আবুল বাশার, আবদুল আহাদ, আবদুল হাকিম, কামরুল আলম চৌধুরী, গিয়াস আহমদ, মজিবর রহমান, ফখরুল ইসলাম, নজরুল ইসলাম, মোঃ শামীম উদ্দিন, আবদুল মুনিম, আশিকুর রহমান, হাবিবুর রহমান, আবদুল হাসিব বাবুল, আবদুল কাদির, মাঈনুল আহমেদ, রিপন চৌধুরী, এড. নুরুল হক, জামিল আহমেদ, মোঃ রহমান রফিক, সফিকুল ইসলাম পলাশ, আবুল কালাম আজাদ, মোঃ মুকুল, আবদুল্লাহ আল ফরহাদ, এনাম চৌধুরী, মোঃ আলম খোকন, সৈয়দ আলী আক্তার, রফিকুল আলম চৌধুরি প্রমুখ।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ