ডায়াবেটিস, বিষণ্ণতা এবং ক্যান্সার প্রতিরোধ করে রসুন

January 29, 2018, 7:56 AM, Hits: 555

ডায়াবেটিস, বিষণ্ণতা এবং ক্যান্সার প্রতিরোধ করে রসুন

হ-বাংলা নিউজ :  আমাদের রান্নাঘরেই রয়েছে এমন কিছু ওষুধ, যা আপনাকে সুস্থ রাখতে সাহায্য করবে ৷ তার মধ্যে রসুন হল দারুণ উপকারি এক ওষুধ ৷ আমাদের আজকের এই প্রতিবেদনে রইলো রসুনের উপকারিতা সম্পর্কে বিস্তারিত- 

খালি পেটে রসুন খাওয়ার ফলে যকৃত এবং মূত্রাশয় সঠিকভাবে কাজ করে। এছাড়াও, এর ফলে পেটের বিভিন্ন সমস্যা দূর হয়। এটি হজম ও ক্ষুদা বাড়াতে সাহায্য করে।

রসুন স্ট্রেস দূর করতেও সক্ষম। স্ট্রেস বা চাপের কারণে আমাদের গ্যাস্ট্রিক এর সমস্যায় পরতে হয়। তাই খালি পেটে রসুন খেলে এটি আমাদের স্নায়বিক চাপ কমিয়ে এ সকল সমস্যা দূর করতে সাহায্য করে।

অন্যান্য ঔষধের তুলনায় শরীরকে ডি-টক্সিফাই করতে রসুন কার্যকরী ভূমিকা পালন করে। রসুন প্যারাসাইট, কৃমি পরিত্রাণ, জিদ, জ্বর, ডায়াবেটিস, বিষণ্ণতা এবং ক্যান্সার এর মত বড় বড় রোগ প্রতিরোধ করে রসুন।

গবেষণায় দেখা গেছে, খালি পেটে রসুন খাওয়া হলে এটি একটি শক্তিশালী অ্যান্টিবায়োটিক এর মতো কাজ করে। সকালে খাবারের আগে রসুন খেলে এটি আরও কার্যকরীভাবে কাজ করে।

আপনার যদি যক্ষ্মা বা টিবি জাতীয় কোন সমস্যা ধরা পড়ে, তাহলে সারাদিনে একটি সম্পূর্ণ রসুন কয়েক অংশে বিভক্ত করে বার বার খেতে পারেন। এতে আপনার যক্ষ্মা রোগ নির্মূলে সহায়তা পাবেন।

রসুন খাওয়ার ফলে উচ্চ রক্তচাপের কিছু উপসর্গ উপশম হয়। রসুন যক্ষ্মা, নিউমোনিয়া, ব্রংকাইটিস, ফুসফুসের কনজেশন, হাপানি, হুপিং কাশি ইত্যাদি প্রতিরোধ করে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ