বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার ও ধরপাকড়ের নিন্দা জানিয়েছে ক্যালিফোর্ণিয়া বিএনপি

February 2, 2018, 4:46 AM, Hits: 216

বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার ও ধরপাকড়ের নিন্দা জানিয়েছে ক্যালিফোর্ণিয়া বিএনপি

হ-বাংলা নিউজ, হলিউড থেকে:  আগামী ৮ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে একটি মিথ্যা মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে সরকার রাজনৈতিক পরিস্হিতি অস্হিতিশীল করার চেষ্টা করছে বলে দাবী করে গণমাধ্যমে বিবৃতি দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ক্যালিফোর্ণিয়া শাখা। ক্যালিফোর্ণিয়া বিএনির সভাপতি মোঃ আঃ বাছিত ও সাধারণ সম্পাদক বদরুল আলম চৌধুরী শিপলু স্বাক্ষরিত বিবৃতিতে উল্লেখ করা হয়, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আদালতে হাজিরা এবং জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে কেন্দ্র করে গত দুইদিনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এবং আরেক স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের ছেলে সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সহ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান খোকন তালুকদার, ঢাকা মহানগর দক্ষিণের বিএনপির সহ-সাধারন সম্পাদক হাজী লিটন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাসান মামুন, যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক শ্রম বিষয়ক সম্পাদক মুজিবর রহমান, মুন্সিগঞ্জ জেলা যুবদলের সহ-সভাপতি আবদুস সালাম মোল্লা, যুবদল নেতা সেলিমসহ দেড় শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। গত দুইদিনে ঢাকাসহ সারাদেশে আটশতাধিক নেতাকর্মী আটক করা হয়েছে, ৬৮ জনকে রিমান্ডে নেয়া হয়েছে, আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।

ক্যালিফোর্ণিয়া বিএনপির বিবৃতিতে বলা হয়, আমরা খুব পরিস্কার করে বলতে চাই- অবিলম্বে সকলকে মুক্তি দিতে হবে। সকল বিএনপি নেতা এখন পর্যন্ত যারা আটক আছেন তাদের সকলকেই মুক্তি দিতে হবে। তাদের মুক্তি না দিলে রাজনৈতিক পরিস্থিতি সুস্থ স্বাভাবিক হবে না। গত দুদিনে রাতের বেলায় দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ভাইস চেয়ারম্যান আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালামসহ শত শত নেতাকর্মীদের বাসায় গতরাতে পুলিশ তল্লাসি চালিয়েছে; একই সাথে তল্লাশির নামে চলছে ঘরে ঘরে ভাঙচুর ও পরিবারের সদস্যদের সাথে অকথ্য ভাষায় গালিগালাজ এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় বিবৃতিতে।

আরও বলা হয়, মিথ্যা মামলা দিয়ে বিএনপি নেতাদের অন্যায়ভাবে গ্রেফতার করে বিরোধীদলশূন্য রাষ্ট্রব্যবস্থা কায়েম করতে চায় বর্তমান সরকার। বিএনপিসহ বিরোধী দলগুলোকে ধ্বংস করে নিজেদের একচ্ছত্র আধিপত্য প্রতিষ্ঠা করার জন্যই সরকার একদিকে যেমন বিএনপি চেয়ারপারসন ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সপ্তাহের অধিকাংশ দিন আদালতে হাজিরা দিতে বাধ্য করছে একইভাবে বিএনপির জাতীয় নেতৃবৃন্দসহ দেশব্যাপী প্রতিনিয়ত নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করে পথের কাঁটা দূর করতে চাচ্ছে। সরকার বিএনপি নেতাকর্মীদের মামলা ও আটককে তাদের প্রাত্যহিক কর্মে পরিণত করেছে। আমরা বার বার করে বলেছি এই দেশে শান্তিপূর্ণভাবে সুষ্ঠু এবং একটি নিরপেক্ষ নির্বাচন দেখতে চাই। জনগণও তাই দেখতে চায়। এবং সেটার জন্য সকলের কাজ করা উচিত। সরকারে আবারো আহাবান জানাতে চাই এই সমস্ত উস্কানিমূলক কর্মকান্ড বাদ দিয়ে এই সমস্ত নির্যাতন দমননীতি বাদ দিয়ে সত্যিকারার্থে একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে জনগণের আশা আখাঙ্কা পূরণ করার জন্যে সমস্ত রাজনৈতিক নেতাদের মুক্তি দিয়ে একটি নির্বাচন যে নির্বাচনে সকল রাজনৈতিক দল অংশগ্রহণ করবে, নিরপেক্ষ সরকারের অধীনে হবে সেই ধরণের নির্বাচন করার আহ্বান আমরা জানাচ্ছি।

বিবৃতিতে ক্যালিফোর্ণিয়া বিএনপির পক্ষে স্বাক্ষর করেছেনঃ মোঃ আঃ বাছিত, বদরুল আলম চৌধুরী শিপলু, সৈয়দ দেলোয়ার হোসেন দিলির, নজরুল ইসলাম চৌধুরী কাঞ্চন, খন্দকার আলম, আবুল ইব্রাহিম, মুর্শেদুল ইসলাম, মাহবুবুর রহমান শাহীন, সালাম দাঁড়িয়া, মানিক চৌধুরী, মাতাব আহমদ, আব্দুল হাকিম, মিশর নুন, আবু তাহের সাজু, এ আর মাহবুবুল হক, মুরাদ হামিদ খান সানী, সাইদ আবেদ নিপু, ফারুক সরকার, খন্দকার তসলিম, মোঃ সামছুল ইসলাম, জহিরুল কবির হেলাল, মোঃ শাহজাহান, হাসানুজ্জামান মিজান, বাদল, সৈয়দ নাসিরউদ্দিন জেবুল, মোয়াজ্জেম আহমেদ রাসেল, মারুফ খান, ইলিয়াস মিয়া, লায়েক আহমেদ, বদরুল আলম মাসুদ, শাহীন হক, শাহতাব কবির ভূঁইয়া শান্ত, নাঈমুল ইসলাম চৌধুরী, হোসেন আহমেদ,রেজাউল হায়দার চৌধুরী, হুমায়ুন কবির, মিজানুর রহমান, খসরু রানা, শাহানুর কবির ভুঁইয়া শুভ্র, আজমউদ্দিন চৌধুরী দুলাল, সুমেন আহমেদ, রেজাউল করিম জামিল, জুয়েল আহমেদ, কামরুল হাসান তরুন, মিকায়েল খান রাসেল, খায়রুল ইসলাম, তানভীর আহমেদ, জাভেদ বখত্ ,

আবদুল মোতালেব, আলতাফ হোসেন, আহসান আহমেদ, মিল্টন খান, ওমর ফারুক, কামাল হোসেন, ফয়সল হোসেন সিদ্দিক, আমজাদ হোসেন, খোরশেদ আলম রতন, জিল্লুর রহমান চৌধুরী, তারেক খান, রওনক সালাম, তাসনুভা বেগম, রুহুল আমিন বাবু, সাজ্জাদ পারভেজ, হেলাল মজুমদার, ইসলাম উদ্দিন, শাহেদ আহমেদ, সিদ্দিক আহমেদ, জুনেল আহমেদ, মোঃ গোলাম সারোয়ার হোসেন, ইলিয়াস শিকদার, আবুল বাশার, আবদুল আহাদ, আবদুল হাকিম, কামরুল আলম চৌধুরী, গিয়াস আহমদ, মজিবর রহমান, ফখরুল ইসলাম, নজরুল ইসলাম, মোঃ শামীম উদ্দিন, আবদুল মুনিম, আশিকুর রহমান, হাবিবুর রহমান, আবদুল হাসিব বাবুল, আবদুল কাদির, মাঈনুল আহমেদ, রিপন চৌধুরী, এড. নুরুল হক, জামিল আহমেদ, মোঃ রহমান রফিক, সফিকুল ইসলাম পলাশ, আবুল কালাম আজাদ, মোঃ মুকুল, আবদুল্লাহ আল ফরহাদ, এনাম চৌধুরী, মোঃ আলম খোকন, সৈয়দ আলী আক্তার, রফিকুল আলম চৌধুরি প্রমুখ। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ