লস এন্জেলেসে হঠাৎ গজিয়ে ওঠা এক সাংবাদিকের নির্লজ্জ জোচ্চুরি !

February 8, 2018, 12:06 AM, Hits: 954

লস এন্জেলেসে হঠাৎ গজিয়ে ওঠা এক সাংবাদিকের নির্লজ্জ জোচ্চুরি !

হ-বাংলা নিউজ,

হলিউড থেকে: গোটা লস এন্জেলেস কম্যুনিটিতে লাগামহীন মিথ্যেবাদী, কুচক্রী ও ভন্ড হিসেবে পরিচিত এক হঠাৎ গজিয়ে ওঠা সাংবাদিকের জোচ্চুরির মত নির্লজ্জ কুকর্মের রেশ ধরে ছি ছি ও নিন্দা প্রকাশ চলছে কম্যুনিটিতে।একটি অনলাইন পত্রিকায় সম্প্রতি প্রকাশিত একটি সংবাদের হেডলাইনের প্রথমে শুধু একটি শব্দ যোগ করে বাকি সব কিছু প্রথম থেকে শেষ পর্যন্ত হুবহু নকল করে ঐ পত্রিকার কাছ থেকে কোন অনুমতি না নিয়ে লাজ লজ্জার মাথা খেয়ে এটিভি নিউজ নামের একটি অনলাইন পত্রিকায় নিজের নামে চালিয়ে দিয়েছে ঐ হঠাৎ সাংবাদিক । আর এটিভি নিউজ ও এই সংবাদ কোন রকম পরীক্ষা নিরীক্ষা ছাড়াই ছাপিয়ে দিয়ে নিজেদের মান ও নৈতিকতাকে প্রশ্নবিদ্ধ করেছে । 

হলিউড বাংলা নিউজ এব্যাপারে অনুসন্ধান চালিয়ে জানতে পারে , যে পত্রিকার সংবাদ চুরি করা হয়েছে তা বাংলাদেশের সুপরিচিত সাংবাদিক পার হাবিবুর রহমানের সম্পাদনায় অনলাইন একটি নিউজ পেপার যা অনলাইন পাঠকদের কাছে সমাদৃত । কিন্তু সংবাদ চোর সাংবাদিকের এহেন কান্ডের ফলে এই অনলাইন পত্রিকার ভাবমূর্তির ওপর নেতিবাচক প্রভাব পড়বে বলে সচেতন মহলের ধারণা ।

উল্লেখ্য, সাংবদিকতার কোন রকম ক্যারিয়ার না থাকা এই সাংবাদিক জীবনের প্রৌঢ বয়সে হঠাৎ সাংবাদিক হতে গিয়ে ইতিমধ্যে কয়েক মাসের মধ্যে নানা নাটকের জন্ম দিয়েছেন । মনের আসল উদ্দেশ গোপন করে কিছু চেলা চামুন্ডুসহ যোগদান করেন সদ্যগঠিত বাংলাদেশী আমেরিকান প্রেস ক্লাব অব লস এন্জেলেস-এ । এই সংগঠনের আদর্শ উদ্দেশ্যের প্রতি অনুগত থাকার কথা বলে অনুরোধ অনুনয় করে সহ সাধারণ সম্পাদক পদ বাগিয়ে নেন । দুইজন চেলাকেও জুটিয়ে দেন নির্বাহী কমিটির দুইটি পদ । কিন্তু সংগঠনটি পুরোপুরি যাত্রা শুরু করার আগেই কোন কারণ ছাড়া , নির্বাহী কমিটির প্রথম সভায় পর্যন্ত যোগদান করার আগেই, কোন নোটিশ প্রদান ছাড়া শুধুমাত্র সংগঠনটির সভাপতির প্রতি বর্ণবাদী মনোভাবের পরিচয় দিয়ে সপ্তাহ দুই আগে দুই চেলাসহ হঠাৎ পদত্যাগ করে ফেসবুকে তা প্রকাশ করে দেন । 

গাঁয়ে মানে না আপনি মোড়লের কায়দায় নিজে নিজে সর্বত্র নেতা হবার নেশায় নোশাগ্রস্ত এই বহু নৌকায় একসংগে পা রাখতে গিয়ে সব জায়গাতেই সমস্যা সৃষ্টি করে চলেছেন । মূল অংশের বাইরে এসে নিজে নেতা হবার উদগ্র বাসনায় ক্যালিফোর্নিয়া যুবলীগ নামে নকল একটি সংগঠন খুলে নিজেকে এটির সভাপতি হিসেবে সমাসীন করেছেন । অথচ আমেরিকায় আসার আগে বাংলাদেশে থাকতে জীবনে কোনদিন আওয়ামি লীগ করেছেন এমন কোন অফিসিয়াল রেকর্ড নেই । এমনকি স্বৈরাচারী এরশাদ বিরোধী আন্দোলনে নিহত গাজীপুর জেলা আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি জননেতা এডভোকেট ময়েজউদ্দীনের খুনী কুখ্যাত আযম খান লস এন্জেলেসে এলে এই নেতা কাম সাংবাদিক তার সংগে দেখা করে তাকে অভিনন্দন জানিয়ে একসংগে পোজ দিয়ে ছবি তুলেছেন । এবং ফেসবুকের ও অন্য মাধ্যমের কল্যানে দেশে বিদেশে অনেক বাংলাদেশীই এই ছবি দেখেছেন বলে জানা যায় । 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ