ক্র্যাচে ভর দিয়ে চলছে জয়সুরিয়ার জীবন, শেষ ভরসা আয়ুর্বেদ

February 10, 2018, 1:56 AM, Hits: 897

ক্র্যাচে ভর দিয়ে চলছে জয়সুরিয়ার জীবন, শেষ ভরসা আয়ুর্বেদ

হ-বাংলা নিউজ : যখন ব্যাট হাতে শ্রীলঙ্কার এই ব্যাটসম্যান মাঠে নামতেন তখন প্রতিপক্ষ বোলারদের জন্য তা দুঃস্বপ্নের থেকে কম হতো না। কিন্তু সেই ‘মাতারা হারিকেন’ খ্যাত সনাৎ জয়সুরিয়ার জীবন হয়ে উঠেছে ক্র্যাচময়। অস্ত্রোপচার করেও লাভ হয়নি। তাই এবার শরণাপন্ন হয়েছেন আয়ুর্বেদিক চিকিৎসকের।ব্যাট হাতে ২২ গজে প্রতিপক্ষের বোলারদের হাঁটুতে কাপুনি ধরিয়ে দেওয়া জয়সুরিয়া বেশ কিছুদিন থেকেই হাঁটুর সমস্যায় ভুগছিলেন। লঙ্কান সংবাদ মাধ্যম থেকে জানা যায়, ব্যথা থাকলেও খুব একটা গুরুত্ব দেননি তিনি। ধীরে ধীরে স্বাভাবিক হাঁটাচলা বন্ধ হয়ে যায় তার। ক্র্যাচে ভর দিয়ে হাঁটতে থাকেন। পরবর্তীতে চিকিৎসকের কাছে গেলে, অস্ত্রোপচার করার পরামর্শ দেন।

মাসখানেক আগে অস্ট্রেলিয়ার স্বনামধন্য মেলবোর্নের অ্যাভেনিউ হাসপাতালে অস্ত্রোপচার করান তিনি। তবে তাতে খুব একটা সমস্যা দূর হয়নি। এখনও এই ক্র্যাচে ভর দিয়েও চলতে হচ্ছে। তার এই সমস্যার কথা জানতে পেরে এক বন্ধু তাকে আয়ুর্বেদিক চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন।জয়সুরিয়ার সেই বন্ধু হলেন ভারতের সাবেক সফল অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন। ভারতের এক সংবাদ মাধ্যম জানিয়েছে, বন্ধুর এই করুণ পরিণতির খবর জানতে পেরে নিজে থেকেই যোগাযোগ করেন আজহারউদ্দিন। তিনিই জয়সুরিয়াকে আয়ুর্বেদ চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন। ভারতের বিখ্যাত আয়ুর্বেদ চিকিৎসক ড.প্রকাশ ইন্ডিয়ান টাটার কাছে চিকিৎসা নিতে বলেন তিনি।

টাটা ভারতের মধ্যপ্রদেশে বাস করেন। শুধু ভারত নয় ভারতের বাইরেও তিনি তার চিকিৎসার জন্য সুপরিচিত। অনেক তারকা-মহাতারকা তার কাছে চিকিৎসা নিতে আসেন। ভারতীয় সংবাদ মাধ্যম থেকে জানা গেছে, ইতোমধ্যেই জয়সুরিয়ার চিকিৎসা করতে শ্রীলঙ্কা পৌঁছেছেন এই আয়ুর্বেদ চিকিৎসক। চলতি সপ্তাহ থেকেই লঙ্কান কিংবদন্তির চিকিৎসা শুরু হবে। নিজের হাতে বোনা দুষ্প্রাপ্য গাছ-লতা দিয়েই মূলত চিকিৎসা করেন টাটা।  

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ