ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী লীগ এবং অংগ সংগঠনগুলোর প্রতিবাদ সভা ও মহান একুশে আয়োজনের প্রস্তুতি সভা

February 11, 2018, 8:28 PM, Hits: 1359

ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী লীগ এবং অংগ সংগঠনগুলোর প্রতিবাদ সভা ও মহান একুশে আয়োজনের প্রস্তুতি সভা

খন্দকার আহমেদ,হ-বাংলা নিউজ,হলিউড থেকে: গত ৭ই ফেব্রুয়ারী বুধবার,২০১৮ গ্লেনডেল মেডিক্যাল সেন্টারের কন্ফারেন্স রুমে অনুষ্ঠিত হলো ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী,ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী যুব লীগ,সিটি যুব লীগ,ভ্যালী যুব লীগ এবং ক্যালিফোর্নিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে এক জরুরী কর্মী সভা। সভার শুরুতেই যুক্ত রাজ্যের লন্ডনস্হ বাংলাদেশের হাইকমিশন অফিসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আবমাননা করার জন্য তীব্র নিন্দা জানানো হয়। নিউ ইউর্ক থেকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড: সিদ্দিকুর রহমান সরাসরি টেলিফোনের মাধ্যমে নিন্দা জানান এবং ক্যালিফোর্নিয়া আওয়ামী পরিবারের সবাইকে শুভেচ্ছা জানান ও সামনের নির্বাচনে সরাসরি দেশে গিয়ে নির্বাচনী প্রচারনায় অংশ নেওয়ার আহ্বান জানান।

এই যৌথ সভার সন্চালক ছিলেন জনাব তোফাজ্জল হোসেন কাজল এবং সভাপতিত্ব করেন জনাব সহ- সভাপতি জনাব মিজান শাহীন। সভায় আসন্ন অমর একুশে এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের উদ্দেশ্যে বিভিন্ন উদ্যোগের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। CHURCH OF SCIENTOLOGY OF LOS ANGELES, 4810, W Sunset Blv এর অডিটোরিয়ামে একুশের প্রথম প্রহরে অস্হায়ী শহীদবেদীতে পুস্প অর্পণের মধ্য দিয়ে একুশের আয়েজককে বাংলাদেশের আদলে সার্থক করে তোলার জন্য অনুষ্ঠিত ঐ যৌথ সভায় সিন্ধান্ত গৃহীত হয়। সপ্তাহের কর্মদিবসের মাঝে হাওয়ায় আয়োজকরা রাত আটটায় অনুষ্ঠানটি আরম্ভ করার কথা এই প্রতিবেদককে অবহিত করা হয়। 

মহান একুশ এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শিশু-কিশোরদের অংশগ্রহণ নিশ্চিত করবার জন্য শুরুতেই শিশু-কিশোরদের একুশ ও দেশাত্ববোধন সংগীত নিয়ে মনোজ্ঞ সাংকৃতিক অনুষ্ঠান আরম্ভ করবার সিদ্ধান্তের কথা বলা হয়েছে।একুশ উৎযাপনটি রাত আটটায় শুরু হয়ে একুশের প্রথম প্রহরে পুস্প অপর্ণের মধ্য দিয়ে শেষ হবে। আওয়ামী পরিবার,সমমনা ও স্বাধীনতা পক্ষের সকল দলকে আমন্ত্রণ জানানো হবে বলে আয়োজকরা জানিয়েছেন। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্বকে অন্য ভাষাভাষি দেশের মানুষকে জানানোর জন্য অন্য ভাষাভাষিদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্যও সিদ্ধান্ত নেওয়া হয়। ঐ যৌথ সভায় সবার মতামতকে গুরুত্ব সহকারে বিবেচনায় রেখে সিদ্ধান্ত গ্রহন করা হয়। 

যৌথ সভায় উপস্হিত ছিলেন ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক ড:রবি আলম,সাংগঠিক সম্পাদক তোফাজ্জল হোসেন কাজল,মহিলা সম্পাদক শিউলী মিজান,সিটি আওয়ামী লীগের সভাপতি জনাব মাহাতাবউদ্দিন টিপু ক্যালিফোর্নিয়া ষ্টেট যুব লীগের আহ্বায়ক শ্রী তাপস নন্দী,যুগ্ম আহ্বায়ক খন্দকার আহমেদ,যুগ্ম আহ্বায়ক শেখ পলাশ,সৈয়দ ওয়াসিমউদ্দিন,শংকর সরকার,সিটি যুব লীগের আলমগীর হোসেন,বাবু ভূইয়া,ক্যালিফোর্নিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাসিনা বানু ও খোরশেদা আক্তার। হলটির প্রয়োজনীয় সকল গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনে ভুমিকা রাখায় সিটি আওয়ামী লীগের সভাপতি মাহাতাবউদ্দিন টিপুকে ধন্যবাদ জানানো হয়। এছাড়াও সভায় উপস্থিত ছিলেন শেখ সাদী আহমেদ, সহ-সভাপতি, স্বেচ্ছাসেবকলীগ  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ