খালেদা জিয়াকে অন্যত্র স্থানান্তরের পরিকল্পনা সরকারের নেই

February 14, 2018, 7:56 AM, Hits: 96

খালেদা জিয়াকে অন্যত্র স্থানান্তরের পরিকল্পনা সরকারের নেই

হ-বাংলা নিউজ :  খালেদা জিয়াকে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে অন্যত্র স্থানান্তরের কোনো পরিকল্পনা সরকারের নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে কোস্টগার্ডের সদর দফতরে ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এটা ঢাকা কেন্দ্রীয় কারাগার ছিল। সবচেয়ে নিরাপদ কারাগার। এখানকার পরিবেশ মোটেও অস্বাস্থ্যকর নয়। যেখানে খালেদা জিয়াকে রাখা হয়েছে সেটা একটা নতুন বিল্ডিং, যা বাচ্চাদের ডে-কেয়ার সেন্টার ছিল। বিধি অনুযায়ী তাকে যত সুযোগ-সুবিধা দেয়া দরকার সবই দেয়া হচ্ছে। তাই এখান থেকে তাকে স্থানান্তরের চিন্তা সরকারের নেই।’

কোস্টগার্ডের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান উদ্বোধন করে স্বরাষ্ট্রমন্ত্রী তার বক্তৃতায় বলেন, ‘কোস্টগার্ড এখন মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় পৌঁছেছে। নদী ও সমুদ্রপথে তাদের নজরদারি অনেক বেড়েছে। একসময় চট্টগ্রাম বন্দরকে ঝুঁকিপূর্ণ বন্দর বলা হতো। কোস্টগার্ডের কারণে এখন আর সে অবস্থা নেই। পানিপথে মাদকসহ বিভিন্ন চোরাচালান শূন্যের কোঠায় নেমেছে। কোস্টগার্ডের কারণেই তা সম্ভব হয়েছে। সরকারের যে ব্লু-ইকোনমি পরিকল্পনা রয়েছে, তা বাস্তবায়নে কাজ করছে কোস্টগার্ড। এ সময় কোস্টগার্ডের নিজস্ব জনবল নিয়োগে সরকারের পরিকল্পনা রয়েছে বলেও জানান মন্ত্রী। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ