ইটালিতে বিএনপির বিক্ষোভের মুখে শেখ হাসিনা

February 14, 2018, 12:40 PM, Hits: 945

ইটালিতে বিএনপির বিক্ষোভের মুখে শেখ হাসিনা

নিজস্ব সংবাদদাতা: 

দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেয়ার প্রতিবাদে ইতালির রো‌মে ইউরোপ বিএনপির নেতাকর্মীদের ব্যাপক বিক্ষোভের মুখে পড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর রোম সফরকে কেন্দ্র করে ইউরোপের বিভিন্ন দেশের বিএনপির নেতাকর্মীরা নির্ধারিত কনফারেন্স হলের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা প্রদর্শন করেন।


প্রধানমন্ত্রীর রোম সফরকে কেন্দ্র করে ইটালি বিএনপি এই বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচির আয়োজন করে।


ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত বিএনপির হাজার হাজার নেতাকর্মীরা শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় কালো পতাকা হাতে নিয়ে বিএনপির নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে লক্ষ করে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তাঁরা বিভিন্ন স্লোগান সম্বলিত ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করেন। বিএনপির ব্যাপক বিক্ষোভের  প্রধান শ্লোগান ছিল, আমার মা জেলে কেনো শেখ হাসিনা জবাব দে। 


ফেসবুকে লাইভ সম্প্রচারের মাধ্যমে প্রতিবাদ মুখর রোমের চিত্র দেখা গেছে।

রোমে বিএনপি এই বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচির আয়োজন করে ইটালি বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাক ও সাধারন সম্পাদক ঢালী নাসির।  সার্বিক তত্ত্বাবধানে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন, উপদেষ্টা ব্যারিস্টার আবু সায়েম, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, সুইডেন বিএনপির প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহমেদ জিন্টু, সুইডেন বিএনপির সভাপতি এমদাদ হোসেন কচি, সাধারণ সম্পাদক নাজমুল আবেদীন মোহন, নাজমুল ভুইঞা, আখাতারুজ্জামান শিকদার ফনু, ডাঃ  রুবেল সাজিদ, সুইডেন যুবদলের সভাপতি মোহাম্মদ লিংকন, সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন, বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু, জার্মানি বিএনপির সভাপতি আকুল মিয়া, সাধারণ সম্পাদক গনী সরকার, যুগ্ম সম্পাদক মুস্তাক খান, ডেনমার্ক বিএনপির সভাপতি গাজী মনির আহমেদ, হলান্ড বিএনপির সভাপতি শরিফ, সুইজারল্যান্ড বিএনপির নেতা আনোয়ার শেখ, কবির মোল্লা, অষ্ট্রিয়া বিএনপির সভাপতি নেয়ামুল বশির ও জনাব মাসুদ, জনাব রহিম, গ্রীস বিএনপির সাবেক সভাপতি চন্দন চৌধুরী, ফ্রান্স বিএনপির এম এ তাহের, জুনায়েদ আহমেদ, মমতাজ আলো, 

স্পেন বিএনপির খোরশেদ মজুমদার, হল্যন্ড বিএনপির সভাপতি শরীফ আহমেদ, আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুর নাসির প্রমুখ।


বিক্ষোভ সমাবেশে ইউরোপ বিএনপির নেতারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, মিথ্যা মামলায় বেগম জিয়া‌কে প্রহসনমূলক রায় দি‌য়ে জাতীয়তাবাদী শ‌ক্তি‌কে প্র‌তিহত করা যা‌বে না।

বক্তারা ব‌লেন, অ‌বৈধ সরকারের অ‌বৈধ রায় বাংলার মানুষ যেমন মে‌নে নে‌বে না, তে‌মনি প্রবা‌সের অবস্থানরত দেশ‌প্রেমীরাও মে‌নে নেবে না।

তারা বলেন, আগামী নির্বাচ‌নে বিএন‌পি‌কে স‌রি‌য়ে দেওয়ার এই পাঁয়তারা নতুন কিছু নয়। এ সরকার ক্ষমতায় এসে‌ছে ভোটারহীন নির্বাচ‌নের মধ্য দি‌য়ে। বক্তারা রা‌য়ের প্র‌তিবাদ ও তীব্র নিন্দা জানান।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ