নিষেধাজ্ঞার ঝুঁকিতে মিরপুর স্টেডিয়াম

February 14, 2018, 4:54 PM, Hits: 381

নিষেধাজ্ঞার ঝুঁকিতে মিরপুর স্টেডিয়াম

হ-বাংলা নিউজ : মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের নামের পাশে যোগ হলো আরেকটি ডিমেরিট পয়েন্ট। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচে পিচের মান বিবেচনায় বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি এটিকে নিম্নমানের বলেছে। ফল হিসেবে এসেছে এই ডিমেরিট পয়েন্ট। 

এই ডিমেরিট পয়েন্ট আগামী পাঁচ বছর পর্যন্ত থাকবে। এই সময়ের মধ্যে মোট পাঁচটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হলে এক বছরের জন্য নিষিদ্ধ হবে এই মাঠে খেলা। গত বছর সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিম্নমানের আউটফিল্ডের কারণে দুই ডিমেরিট পয়েন্ট পেয়েছিল এই মাঠ। আগামী সাড়ে পাঁচ বছরের মধ্যে আর মাত্র দুটি ডিমেরিট পয়েন্ট পেলেই এক বছরের জন্য নিষিদ্ধ হবে হোম অব ক্রিকেট খ্যাত এই স্টেডিয়াম। 

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে এই মাঠে বাংলাদেশ হেরেছে ২১৫ রানে। যেই ম্যাচে ব্যক্তিগত সর্বোচ্চ রোশান সিলভার অপরাজিত ৭০ রান। ম্যাচের ৪০ উইকেটের বিপরীতে রান এসেছে মাত্র ৬৮১। অথচ একই সিরিজের প্রথম ম্যাচে ছিল বিপরীত চিত্র। যেই ম্যাচে হয়েছিল পাঁচটি সেঞ্চুরি ও ছয়টি হাফসেঞ্চুরি। 

আইসিসির ম্যাচ রেফারি ডেভিড বুন বলেছেন, 'ম্যাচের প্রথম দিন থেকেই বল পিচের উপরিভাগ ভেঙে দিচ্ছিল। তাতে পুরো ম্যাচজুড়েই অসম বাউন্স দেখা গেছে। সাথে ছিল টার্ন যা মাঝে মাঝে ছিল খুবই প্রকট। ম্যাচে প্রতিদ্বন্দ্বীতা এনে দিয়েছিল পিচ কিন্তু তা বোলারদের পক্ষেই গিয়েছে। ফলে ব্যাটসম্যানরা ভাল করার যথার্থ সুযোগ পাননি।'

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ