অনেকের প্রশ্ন,"লসএঞ্জেলেসে একুশের কর্মূসূচি কয়টা হচ্ছে ?"

February 17, 2018, 10:15 PM, Hits: 843

অনেকের প্রশ্ন,"লসএঞ্জেলেসে একুশের কর্মূসূচি কয়টা হচ্ছে ?"

ফিরোজ আলম,হ-বাংলা নিউজ, হলিউড থেকে: একুশে ফেব্রুয়ারী ভাষা শহীদ দিবস এখন আর শুধু বাংলাদেশের মধ্যে সীমাবদ্ধ নয়। একুশে ফেব্রুয়ারী এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বিশ্বের দেশে দেশে জাতিতে জাতিতে গভীর শ্রদ্ধায় ও ভাবগাম্ভির্যের সাথে পালিত হওয়া একটা দিন।

শোক থেকে চেতনা, চেতনা থেকে শক্তিতে রূপান্তরিত করার নাম একুশে ফেব্রুয়ারি ৷

আমরা লস এঞ্জেলেস প্রবাসী বাংলাদেশিরাও প্রতিবারের মত এবারও সম্মিলিতভাবে একুশে ফেব্রুয়ারী মহান ভাষা শহীদ দিবস পালন করব। গভীর শ্রদ্ধায় একুশের প্রথম প্রহরে পুষ্পমাল্য অর্পন করব অস্থায়ী শহীদ মিনারে। কবিতা ও সঙ্গীতে শ্রদ্ধাভরে স্মরণ করব সেইসব শহীদদের যারা মাতৃভাষার জন্য নিজের জীবন দিয়ে পৃথিবীতে গৌরবান্বিত জাতি হিসাবে বাঙালি জাতিকে প্রতিষ্ঠা করেছে। মাতৃভাষা প্রতিষ্ঠার জন্য জীবন উৎসর্গকারী একমাত্র জাতি হিসাবে গৌরবান্বিত অধ্যায়কে স্মরন করব সকলে মিলে সম্মিলিতভাবে।

যে কোনও শহরে বা নগরে কেন্দ্রীয় শহীদ মিনারের কেন্দ্রীয় আয়োজনের বাইরে মহল্লায় মহল্লায় খুদ্র খুদ্র পরিশরে ব্যাক্তি উদ্যোগে কর্মসুচি পালিত হতেই পারে তাতে সম্মিলিত বা কেন্দ্রীয় উদ্যোগের কোনও স্বাস্থ্যহানী বা সম্মানহানি ঘটে না।

যদিয়ো এইসব উদ্যোগ ব্যাক্তি স্বার্থে ঐক্যবিনষ্টের অভিযোগে অভিযুক্ত হয় এবং যথাযোগ্য ভাবগাম্ভীর্য প্রদর্শনে ব্যার্থ হয়। 

পক্ষ যখন একাধীক নিরপক্ষতা তখন ভন্ডামিরই নামান্তর। তাই প্রিয় কম্যুনিটি সদস্যদের প্রতি উদাত্ত আহ্বান আসুন আগামি ২০ ফেব্রুয়ারী ২০১৮ মঙ্গলবার সন্ধ্যা থেকে একুশের প্রথম প্রহর পর্যন্ত লিটল বাংলাদেশের প্রাণকেন্দ্র শ্যাটো রিক্রিয়েশন সেন্টার ৩১৯১ ওয়েস্ট ফোর্থ স্ট্রিট , লস এঞ্জলেস ,৯০০২০ ঠিকানায় সম্মিলিতভাবে যথাযোগ্য মর্যাদায় কম্যুনিটির মুলধারার সাথে রাজনৈতিক ক্ষুদ্রতা পরিহার করে কেন্দ্রীয় কার্যক্রম হিসাবে ভাষা শহীদদের স্মরন করে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করি।

সম্মিলিত আয়োজনের জয় হোক। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ