লস্ এঞ্জেলেসে ভাষা আন্দলনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন আগামী ২০ শে ফেব্রুয়ারী

February 17, 2018, 11:54 PM, Hits: 2073

লস্ এঞ্জেলেসে ভাষা আন্দলনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন আগামী ২০ শে ফেব্রুয়ারী

হ-বাংলা নিউজ,হলিউড থেকে: বাংলা ভাষা, বুকের তাজার রক্তের বিনিময়ে অর্জিত এক মায়ের মুখের ভাষার নাম।   পৃথিবীর ইতিহাসে অবিস্বরণীয় এক অর্জনের নাম বাংলা ভাষা।  তাই এ ভাষার প্রতি সম্মান শুধু বাঙ্গালীদের জন্য নয়, বরং সারা পৃথিবী আর্ন্তযাতিক মাতৃভাষা দিবস সীকৃতি দিয়েছে বাঙ্গালী এ অর্জনকে।

প্রতিবছর ফেব্রুয়ারী মাস আসলেই যেন সারা পৃথিবী বাংলাদেশের ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা করে থাকে।  পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসরত বাঙ্গালীরাও এ মাসকে ভাষা অর্জনের মাস হিসেবে পালন করে থাকে।  গভীর শ্রদ্ধাভরে স্বরন করে ২১ শে ফেব্রুয়ারীকে। নানান রকম অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে পালন করে থাকে এ দিনটিকে।

‍‍ ‌"একুশ সার্বজণীন, একুশ ধর্মনিরপেক্ষ" এ শ্লোগানকে সামনে রেখে আগামী ২০শে ফেব্রুয়ারী রোজ মঙ্গলবার লস্ এঞ্জেলেসের চার্চ অব সাইন্সটোলজিতে (4810 W.SUNSET BL LOS ANGELES, CA-90027)  ৮ টা থেকে ১ টা পর্যন্ত লস্ এঞ্জেলেসের প্রবাসী বাঙ্গালীরা গভীর শ্রদ্ধাভরে স্বরণ করবে মহান ভাষা শহীদদের যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়ে মাতৃভাষা বাংলা।

রাত ৯ টা  হতে রাত ১১:৩০ মিনিট পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ।  সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশাত্মক বোধক গান, নাচ সহ নানা আয়োজন করা হয়েছে।  সাংস্কৃতিক অনুষ্ঠানে যারা গান পরিবেশন করবেন তারা হলেন আবুল কালাম আজাদ, সোমা হালদার, রনি চৌধূরী রানা, সাদিয়া রহমান, কানিজ ফাতেমা ও তবলায় থাকবেন লিটন।

রাত ১১:৩০ মিনিটে অস্থায়ী শহীদ মিনারের বেদীতে পূষ্পস্তবক অর্পন করার জন্য সকলে সারিবদ্ধভাবে দাড়াবে এবং রাত ১২:০১ মিনিটে সকলে অত্যন্ত বিনম্র শ্রদ্ধাভরে পূষ্পস্তবক অর্পন করবে।

উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের আয়োজকদের পক্ষথেকে ফ্রি ডিনার ও ফ্রি পার্কিংয়ের ব্যাবস্থা করা হয়েছে।

লস্ এঞ্জেলেসের সকল প্রবাসী বাংলাদেশীদের উক্ত অনুষ্ঠানে আসার জন্য আয়োজকদের পক্ষ থেকে আমন্ত্রন জানানো হয়েছে।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ