সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের উদ্যোগে “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস” পালিত

February 21, 2018, 1:35 AM, Hits: 1863

সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের উদ্যোগে “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ   দিবস”  পালিত

 আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী-  যুক্তরাষ্ট্রের নিউজারসি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস” যথাযোগ্য   মর্যাদায় উদযাপিত হয়েছে।” একুশ মানে মাথা নত না করা ” এই প্রত্যয়ের প্রতিধ্বনিতে রফিক, জব্বার, সালাম , বরকতদের মহান আত্মত্যাগের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেছে আটলান্টিক সিটিতে বসবাসকারী প্রবাসী বাংলাদেশীরা। সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগ এর উদ্যোগে একুশের প্রথম প্রহরে আটলান্টিক সিটির  একটি ভেনুতে স্থাপিত   অস্থায়ী শহীদ মিনারের বেদিতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

 সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আহসান হাবীব,ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক অভিজিত চৌধুরির নেতৃত্বে   সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগ, প্রবাসী সিলেটবাসীর পক্ষে আবদুল জামিল ও গোলাম হাফিজ ,প্রবাসী বরিশালবাসীর পক্ষে   শামসুল ইসলাম শাহজাহান ও শহীদ খান, প্রবাসী ঢাকাবাসীর পক্ষে সাব্বির হোসেন ভূঁইয়া, রওশনউদদীন,  সংগঠনের ট্রাষ্টি বোর্ডের সদস্য কাঞ্চন বল,  শহীদ খান, শফিকুল ইসলাম জিন্নাহ    প্রমুখের নেতৃত্বে বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটি ,  শেখ সেলিম, বিপ্লব দেব ও জয়শ্রী দে  এর নেতৃত্বে প্রবাসী চট্টগ্রামবাসী, ফরহাদ সিদ্দিক  এর নেতৃত্বে প্রবাসী  সন্দ্বীপবাসী, জয়ন্ত সিংহ  ও সংগীতা দাশের   নেতৃত্বে প্রবাসী কুমিল্লাবাসী,  একুশে উদযাপন কমিটির পক্ষে শেখ সেলিম , ফরহাদ সিদ্দিক ও জয়ন্ত সিনহা   অস্থায়ী শহীদ মিনারের বেদিতে একুশের প্রথম প্রহরে পুস্পস্তবক অর্পণ করেন।

এছাড়া আমেরিকা বাংলাদেশ প্রেস ক্লাবের পক্ষে ক্লাবের সদস্য সাংবাদিক সুব্রত চৌধুরী   অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। তাছাড়া ব্যক্তিগতভাবেও অনেকে    অস্থায়ী শহীদ মিনারে   পুস্পস্তবক অর্পণ করেন।প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মের কিশোর-কিশোরীরাও  অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে।

অস্থায়ী শহীদ মিনারের বেদিতে পুস্পস্তবক অর্পণের   পূর্বে ফরহাদ   সিদ্দিকের সঞ্চালণায়  মহান একুশের চেতনায় উজ্জীবিত হয়ে একাত্তরের শহীদদের ও জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার গড়ার জন্য জননেএী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে ইস্পাত কঠিন ভূমিকা পালনের দীপ্ত শপথ গ্রহন করেন উপস্থিত আওয়ামী লীগের নেতা,কর্মী  ও সমর্থকরা।শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল জামিল।

     এছাড়া একই ভেনুতে  মহান একুশে উপলক্ষে   'আ মরি বাংলা ভাষা'   শীর্ষক   সাংস্কৃতিক অনুষ্ঠানে  কবিতা আবৃত্তি  করেন সুব্রত চৌধুরী, সজল চক্রবর্তী , অদ্রি চৌধুরী  ও সংগীত পরিবেশন করেন   জয়ন্ত সিংহ, রীতা চৌধুরী,প্রিয়াংকা চৌধুরী, শিল্পীদেরকে তবলায় সহযোগীতায় করেন  সজল চক্রবর্তী ।

                                                                                                                                                                                                                                                                                                                                                                                          

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ