টি-২০ তে সমতায় ফিরল দক্ষিণ আফ্রিকা

February 22, 2018, 6:19 AM, Hits: 798

টি-২০ তে সমতায় ফিরল দক্ষিণ আফ্রিকা

হ-বাংলা নিউজ,  প্রোটিয়া অধিনায়ক জেপি ডুমিনি ও হেনরিক ক্লাসেনের দুর্দান্ত ইনিংসে ভারতের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে সমতায় ফিরল দক্ষিণ আফ্রিকা। বুধবার সেঞ্চুরিয়নে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৮৮ রান করে ভারত। জবাবে ৮ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা। ম্যাচসেরা হয়েছেন হেনরিক ক্লাসেন। শনিবার কেপ টাউনে সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

সেঞ্চুরিয়ানে টসে জিতে সফরকারীদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় দক্ষিণ আফ্রিকা। ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার রোহিত শর্মার উইকেট হারায় ভারত। এদিন রানের খাতা না খুলেই জুনিয়র দালার বলে এলবিডব্লুর শিকার হয়ে মাঠ ছাড়েন রোহিত। এরপর ৩ নম্বরে নামা সুরেশ রায়নার সাথে ৪৩ রানের জুটি গড়ে ডুমিনির শিকার হয়ে সাজঘরে ফিরে যান অন্য ওপেনার শিখর ধাওয়ান। তার আগে ১৪ বলে ২৪ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। ছয় মেরেছেন ২টি ও চার ৩টি। এদিন অবশ্য দ্রুতই ফিরে যান এ সফরে দুর্দান্ত ফর্মে থাকা ভারত অধিনায়ক বিরাট কোহলি। দলীয় ৪৫ রানে দালার দ্বিতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন তিনি (১)। এরপর অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনি ও মনিশ পান্ডে ৫৬ বলে ৯৮ রানের জুটি গড়ে দলকে সম্মানজনক একটি স্কোর এনে দেন। ধোনি ৫২ ও মনিশ ৭৯ রানে অপরাজিত থাকেন। দক্ষিণ আফ্রিকার হয়ে দালা ২৮ রানে ২ উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ৩৮ রানেই দুই ওপেনারকে হারিয়ে বসে দক্ষিণ আফ্রিকা। রেজা হেনড্রিক্স ২৬ ও জেজে স্মুটস ২ রান করেন। এরপর ক্লাসেনের সাথে ৪৯ বলে ৯৩ রানের জুটি গড়ে দলকে জয়ের ভিত্ত গড়ে দেন ডুমিনি। ব্যক্তিগত ৬৯ রানে ক্লাসেন ফিরে গেলেও দলকে জয় এনে দিতে কোন অসুবিধা হয়নি ডুমিনির। ক্লাসেনের ইনিংসটি ছিল ৩০ বলে, ৭টি ছক্কা ও ৩টি চারে সাজানো। অন্যদিকে ডুমিনি অপরাজিত ৬৪ রান করেছেন ৪০ বল খেলে। তিনি চার মেরেছেন ৪টি ও ছক্কা মেরেছেন ৩টি। ভারতের হয়ে ৪২ রানে ২ উইকেট নিয়েছেন জয়দেব উনাদকাট।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত : ১৮৮/৪ (২০ ওভার) (ধাওয়ান ২৪, রায়না ৩১, পান্ডে ৭৯*, ধোনি ৫২*; দালা ২/২৮)।

দক্ষিণ আফ্রিকা : ১৮৯/৪ (১৮.৪ ওভার) (হেনড্রিক্স ২৬, ডুমিনি ৬৪*, ক্লাসেন ৬৯, বেহারডেইন ১৬*; উনাদকাট ২/৪২)।

ফলাফল : দক্ষিণ আফ্রিকা ৬ উইকেটে জয়ী। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ