শাহজালালে চার্জার লাইট ভেঙে স্বর্ণবার উদ্ধার

February 23, 2018, 7:39 PM, Hits: 300

শাহজালালে চার্জার লাইট ভেঙে স্বর্ণবার উদ্ধার

হ-বাংলা নিউজ,   শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কম্বলের ব্যাগে করে আনা চার্জার লাইট ভেঙে স্বর্ণবার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। শুক্রবার ৩৩৯ গ্রাম স্বর্ণসহ ওই যাত্রীকে আটক করা হয়। রাতে শুল্ক গোয়েন্দা মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান বিষয়টি নিশ্চিত করেছেন। 

আটক যাত্রীর নাম মাসুদ রানা। তিনি চাঁদপুরের কচুয়া থানার মনোহরপুরের হেকিম কপিলউদ্দীনের ছেলে।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার মালয়েশিয়া (কুয়ালালামপুর) থেকে আসা ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে অভিযান চালায়। এসময় বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে শুল্ক গোয়েন্দার দল সতর্ক অবস্থান গ্রহণ করেন।

ভোর ৬টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ২৩নং বে তে বিমানটি অবতরণ করলে যাত্রী মাসুদ রানা ফ্লাইট থেকে নামে। এরপর শুল্ক গোয়েন্দা দল তাকে শনাক্ত করে গোপনে অনুসরণ করতে থাকে।

যাত্রী তার ইমিগ্রেশন সম্পন্ন করে ০৭নং ব্যাগেজ বেল্ট হতে ব্যাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় শুল্ক গোয়েন্দার দল তাকে প্রাথমিক জিজ্ঞাসা করলে তিনি স্বর্ণ থাকার কথা অস্বীকার করেন।

পরবর্তীতে যাত্রীর সাথে থাকা মালামাল স্ক্যানিং করলে চার্জার লাইটের ভিতর স্বর্ণ সদৃশ ধাতব দেখা যায়। এসময় চার্জার লাইটটি ভাঙ্গা হয়। চার্জার লাইটের ব্যাটারির ভিতরে কালো রঙের স্কচটেপে মোড়ানো ২টি স্বর্ণবার উদ্ধার করা হয়। বার দুটির মোট ওজন ৩৩৯ গ্রাম। আটককৃত পণ্যের আনুমানিক বাজারমূল্য ১৬,৯৫,০০০ টাকা।

যাত্রীকে শুল্ক আইনে গ্রেফতারপূর্বক তার বিরুদ্ধে বিমান বন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে। একইসাথে কাস্টমস আইনে অন্যান্য ব্যবস্থাও নেয়া হয়েছে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ