নেইমারের পায়ে অস্ত্রোপচারের সিদ্ধান্ত

March 1, 2018, 9:57 AM, Hits: 750

নেইমারের পায়ে অস্ত্রোপচারের সিদ্ধান্ত

হ-বাংলা নিউজ :  গত রোববার ফরাসি লিগে মার্সেইয়ের বিপক্ষে ৩-০ গোলে জেতা ম্যাচে ২৬ বছর বয়সী নেইমারের ডান পায়ের গোঁড়ালির গাট মচকে যায়। ভাঙে পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল হাড়।

মঙ্গলবার কয়েকটি সংবাদমাধ্যম জানায়, সমস্যার সমাধানে এবং বিশ্বকাপে কোনোরকম ঝুঁকি এড়াতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন নেইমার। উনাই এমেরি অবশ্য তা উড়িয়ে দিয়েছিলেন। আগামী ৬ মার্চ চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি পর্বে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে পাওয়ার আশাও ছিল কোচের।

তবে নেইমারের মাঠে ফিরতে ছয় থেকে আট সপ্তাহ সময় লাগবে বলে পরদিন তার বাবা জানান। এবার পিএসজি সভাপতির কথায় তা আরও পরিষ্কার হলো।

বুধবার রাতে ঘরের মাঠে আাবার মার্সেইকে ৩-০ গোলে হারিয়ে ফরাসি কাপের সেমি-ফাইনালে ওঠে পিএসজি। এই জয়ের পর আল-খেলাইফি বলেন, “এই খবরে আমাদের মন খুব খারাপ। কিন্তু অস্ত্রোপচার করানোই তার জন্যে, ক্লাবের জন্য ও ব্রাজিল জাতীয় দলের জন্য সবচেয়ে ভালো সিদ্ধান্ত। আমাদের আর কোনো উপায় নেই।”

“ব্রাজিলের চিকিৎসক, আমাদের চিকিৎসক, নেইমারের পরিবার ও খেলোয়াড়ের সঙ্গে আমরা আলোচনা করেছি। সবাই নেইমারের অস্ত্রোপচার করানোর সিদ্ধান্তে একমত হয়েছে।”

“আমরা সবাই মিলে এই সিদ্ধান্ত নিয়েছি। এটা ভালো খবর নয়। কিন্তু খেলোয়াড়রা বুধবার দেখিয়েছে যে তারা একত্রে আরও দৃঢ়তার সঙ্গে খেলতে চায়। খেলোয়াড় ও সমর্থকদের সঙ্গে আমরা এটা একত্রে করব। রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ।”

“এটা মৌসুমের সেরা ম্যাচ, কেননা আমরা কোয়ার্টার-ফাইনালে উঠতে চাই। আমরা উঠব। আমাদের তেমন একটা দল ও খেলোয়াড় আছে যারা তা করতে সক্ষম। আমরা একত্রে কাজ করব।”

আল-খেলাইফির বিশ্বাস, পিএসজি নেইমারকে ছাড়াই চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠবে এবং এপ্রিলের প্রথম সপ্তাহে সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে খেলবেন গুরুত্বপূর্ণ এই খেলোয়াড়।

“এটা কঠিন সিদ্ধান্ত ছিল। অস্ত্রোপচারে দেরি করার ঝুঁকি আমরা নিতে পারি না। আমরা সময় নষ্ট করতে চাই না। আশা করি, সে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের আগেই প্রস্তুত হয়ে যাবে।” 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ