ড. জাফর ইকবাল এর উপর হামলার তীব্র নিন্দা আটলান্টিক সিটির প্রবাসী বাংলাদেশী নেতৃবৃন্দের

March 3, 2018, 9:06 PM, Hits: 1602

ড. জাফর ইকবাল এর উপর হামলার তীব্র নিন্দা আটলান্টিক সিটির প্রবাসী বাংলাদেশী নেতৃবৃন্দের

সুব্রত চৌধুরী,হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে :  শাহ্জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক  ড. জাফর ইকবাল এর উপর হামলার ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন  যুক্তরাষ্ট্রের  নিউ জার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটির প্রবাসী বাংলাদেশী নেতৃবৃন্দ ও সুধীমহল।  এই প্রতিবেদককে তাঁরা বলেন, ডঃ জাফর ইকবালের উপর হামলা বাংলাদেশের  স্বাধীনতা ও  সার্বভৌমত্বের   উপর হামলা।তাঁরা মনে করেন, একাত্তরের পরাজিত শক্তি পাকিস্তানের আশীর্বাদপুষ্ট মৌলবাদী শক্তি ও তাদের মদদদাতারা বাংলাদেশের মুক্ত মনের মানুষের উপর একের পর এক হামলা করে বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তির চূড়ান্ত  বহিঃপ্রকাশ ঘটাতে চায়।   ডঃ জাফর ইকবালের উপর হামলার উদ্দেশ্যই হল  বাংলাদেশকে 'আলোর পথ থেকে অন্ধকারের পানে ধাবিত করা'। জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর ডঃ জাফর ইকবাল মুক্তিযুদ্ধের চেতনাকে জাগ্রত রাখার জন্যে যে ভূমিকা পালন করে যাচ্ছেন তা স্বাধীনতা বিরোধী, মৌলবাদী ও ধর্ম ব্যবসায়ীদের কাছে গ্রহণযোগ্য হচ্ছে না বলেই এহেন পরিকল্পিত ঘৃণ্য হামলা।নেতৃবৃন্দ পুলিশ প্রহরার মধ্যে তাঁর উপর হামলা হওয়ায় বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেন।

নেতৃবৃন্দ বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি সহ সকল ধরনের অন্যায়-অবিচারের  বিরুদ্ধে তাঁর অবিরাম লেখনী  নতুন প্রজন্মকে  যুগ যুগ ধরে  আলোকিত করে চলেছে। জাতির যে কোন  ক্রান্তিলগ্নে  তিনি সবসময়  'আলোকবর্তিকা' হয়ে এগিয়ে আসেন।     

প্রবাসী বাংলাদেশী নেতৃবৃন্দ  বাংলাদেশ সরকারের কাছে   ড. জাফর ইকবাল এর  উপর হামলাকারী, তাদের সহযোগী ও এই হামলা পরিকল্পনাকারীদের  দ্রুত এবং  দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন। তাঁরা  ডঃ জাফর ইকবালের দ্রুত আরোগ্য কামনা করেন।   প্রবাসী নেতৃবৃন্দ   দেশে ও প্রবাসে স্বাধীনতা বিরোধী ও মৌলবাদী  অপশক্তির   বিরুদ্ধে সক্রিয় ও সোচ্চার হওয়ার  জন্য সবাইকে  উদাত্ত আহ্বান জানান। 

ড. জাফর ইকবাল এর উপর হামলার ঘটনায়  ক্ষোভ ও নিন্দা প্রকাশকারীরা হলেন , বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সাব্বির হোসেন ভূঁইয়া ও ট্রাস্টি বোর্ডের সদস্য শামসুল ইসলাম শাহজাহান এবং কাঞ্চন বল, বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির ট্রাস্টি বোর্ডের সভাপতি আবদুর রফিক, সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আহসান হাবীব, আওয়ামী লীগ নেতা   আবদুল জামিল,গোলাম হাফিজ, শহীদ খান, শেখ সেলিম,বেঙ্গল ক্লাবের সভাপতি আজিজুল ইসলাম ফেরদৌস,  'আসাল' নিউ জার্সি চ্যাপ্টার এর সভাপতি ফারুক হোসেন,কমিউনিটি নেতা ফরহাদ  সিদ্দীক, বাংলাদেশ আমেরিকান  লায়ন্স ক্লাবের সভাপতি  ও কবি কাজী লিটন, লেখক অজিতাভ চক্রবর্তী , সংগীত শিল্পী জয়ন্ত সিংহ, কোরিওগ্রাফার নিবেদিতা ভট্টাচার্য , সংস্কৃতিসেবী জয়শ্রী দে, নারী নেএী রওশন উদদীন এবং    লেখক-সাংবাদিক সুব্রত চৌধুরী। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ