চীনে নতুন রেকর্ড গড়েছে 'বজরঙ্গি ভাইজান

March 11, 2018, 4:31 PM, Hits: 489

চীনে নতুন রেকর্ড গড়েছে 'বজরঙ্গি ভাইজান

হ-বাংলা নিউজ :  বলিউড সুপারস্টার সালমান খানের ব্লকব্লাস্টার মুভিগুলোর মধ্যে একটি বজরঙ্গি ভাইজান। ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি দেশের গণ্ডি টপকে বিদেশের মাটিতেও ঝড় তুলেছে। 

চীনে মুক্তি পাওয়ার দু’‌সপ্তাহের মধ্যেই ১৫০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে সিনেমাটি। ২০১৬ সালে ভারতে মুক্তি পেয়েছিল ‘‌বজরঙ্গি ভাইজান’। দর্শকদের মধ্যে ঝড় তুলেছিল ‘‌ভাইজান’‌ অভিনীত সিনেমাটি। সব মহলেই প্রশংসা কুড়িয়েছিলেন সালমান। আর এবার চীনের দর্শকরাও তাঁর অভিনয়ে রীতিমতো উচ্ছ্বসিত। চলতি বছরের ২ মার্চ সিনেমাটি প্রতিবেশী দেশটির বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। তারপর থেকে মাত্র ৮ দিনেই ১৫০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে কবির খান পরিচালিত এই সিনেমা। 

ভারতে হারিয়ে যাওয়া মুন্নি নামে এক পাকিস্তানি মেয়েকে কীভাবে দেশে ফেরাবে বজরঙ্গি(‌সালমান), সেই নিয়েই লেখা হয়েছিল সিনেমার চিত্রনাট্য। সিনেমায় মুন্নির চরিত্রে অভিনয় করেছে ছোট্ট হারশালি মালহোত্রা। এছাড়া গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন কারিনা কাপুর খান এবং নওয়াজউদ্দিন সিদ্দিকি। 

মুক্তির পর থেকেই সিনেমাটি সেদেশে তুমুল জনপ্রিয়তা লাভ করেছে। এর আগে চীনে ভারতীয় অভিনেতাদের মধ্যে বলতে গেলে একচ্ছত্র আধিপত্য বিস্তার করেছিলেন আমির খান। ‘‌পিকে’ থেকে শুরু করে ‘‌দঙ্গল’ এবং‌ ‘‌সিক্রেট সুপারস্টার’ চীনের দর্শকদের মন জয় করে নিয়েছিল।‌‌ কিন্তু তাতেই এবার যেন ভাগ বসালেন সালমান খান।

প্রথম দিনের আয়ের নিরিখেই ‘‌দঙ্গল’–কে পিছনে ফেলে দিয়েছিল ‘‌বজরঙ্গি ভাইজান’‌(‌১৮ কোটি)‌। তবে অল্পের জন্য অক্ষত ছিল ‘‌সিক্রেট সুপারস্টার’–এর‌(৪০ কোটি‌)‌ রেকর্ড। আগামী দিনে সেই রেকর্ডও সালমান ভেঙে দেবেন, এমনই আশা তাঁর ভক্তদের।‌‌  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ