নিউইয়র্ক স্টেট সিনেটে লড়তে চান বাংলাদেশি মঈন চৌধুরী

March 22, 2018, 1:52 AM, Hits: 459

নিউইয়র্ক স্টেট সিনেটে লড়তে চান বাংলাদেশি মঈন চৌধুরী

হ-বাংলা নিউজ :  নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস এলাকা নিয়ে গঠিত ‘স্টেট সিনেট-১৩’ আসন থেকে নির্বাচনের ঘোষণা দিয়েছেন বাংলাদেশি-আমেরিকান এটর্নি মঈন চৌধুরী। কুইন্স ডিস্ট্রিক্ট ডেমক্র্যাটিক পার্টির নেতা মঈন চৌধুরী অপেক্ষায় রয়েছেন কাউন্টি ডেমক্র্যাটিক পার্টির অনুমোদনের।

এক দশকেরও অধিক সময় যাবত এই এলাকার ডেমক্র্যাটদের সাথে ঘনিষ্ঠভাবে সম্পৃক্ত মঈন চৌধুরীর এ ঘোষণা প্রবাসীদের মধ্যেও বেশ জাগরণ সৃষ্টি করেছে।

এই আসনের নির্বাচিত স্টেট সিনেটর হোযে প্যারাল্টা সম্প্রতি ডেমক্র্যাটিক পার্টি ত্যাগ করে ‘ইন্ডিপ্যান্ডেন্ট ডেমক্র্যাট’ হয়েছেন। তাই এটর্নি মঈন চৌধুরীর সম্ভাবনা উজ্জ্বল। এছাড়া দক্ষিণ এশিয়ান, এমনকি এশিয়ানদের মধ্য থেকে এখন পর্যন্ত কেউই প্রার্থিতার ঘোষণা দেয়নি।

উল্লেখ্য, এই আসনের তালিকাভূক্ত ভোটারের হিসাব অনুযায়ী এশিয়ানরা হলেন ৩৯% এবং হিসপ্যানিকরা ৫৫%। আর ইউরোপের ৫.৭%। ধারণা করা হচ্ছে, এশিয়ানরা ঐক্যবদ্ধ হলেই মেক্সিকানদের সমর্থন লাভে সক্ষম হবেন মঈন চৌধুরী।

উল্লেখ্য, এই আসনটি বহু বছর ধরেই হিসপ্যানিকদের দখলে। তবে কেউই অভিবাসীদের অধিকার ও মর্যাদার প্রশ্নে বলিষ্ঠ ভূমিকা না নেয়ায় সকলেই ভেতরে ভেতরে ক্ষুব্ধ।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ