ট্রাম্প টাওয়ারে আগুন লেগে একজন নিহত

April 10, 2018, 4:30 PM, Hits: 114

ট্রাম্প টাওয়ারে আগুন লেগে একজন নিহত

হ-বাংলা নিউজ :   নিউইয়র্কে ট্রাম্প টাওয়ারে আগুন লেগে ৬৭ বছর বয়সী এক বৃদ্ধ নিহত হয়েছেন। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন ফায়ার সার্ভিসের চার কর্মী।

স্থানীয় সময় শনিবার সন্ধ্যা ছয়টায় বহুতল এই ভবনের ৫০তলা থেকে কালো ধোঁয়ার কুণ্ডলী ও আগুন বের হতে দেখা যায়। সেখানে বিভিন্ন অ্যাপার্টমেন্ট ও অফিস রয়েছে। তবে এখনো আগুন লাগার কারণ জানা যায়নি বলে বিবিসি অনলাইনের খবরে বলা হয়।

ঘটনার পরপরই মিডটাউন ম্যানহাটনে ট্রাম্প টাওয়ারসংলগ্ন সড়কগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

নিউইয়র্ক টাইমস পুলিশের বরাত দিয়ে জানায়, নিহত ব্যক্তির নাম টড ব্রাসনার। তিনি ওই অ্যাপার্টমেন্টের বাসিন্দা। তাঁকে হাসপাতালে নেওয়ার পর মৃত ঘোষণা করা হয়। অ্যাপার্টমেন্টটি বিশাল আকৃতির ও আসবাবপত্রে ঠাসা ছিল। ভিডিও ফুটেজে দেখা যায়, আগুন জানালা ভেঙে বের হয়ে আসছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এই ভবনে বাড়ি ও অফিস রয়েছে। তবে তিনি বর্তমানে স্ত্রী মেলানিয়া ও ছেলে ব্যারনকে নিয়ে ওয়াশিংটনে আছেন।

ঘটনার ৪৫ মিনিট পর প্রেসিডেন্ট ট্রাম্প এ নিয়ে টুইট করেন। তবে তখনো তিনি মৃত্যুর খবরটি জানতেন না। তিনি লিখেছেন, আগুন নিয়ন্ত্রণে আছে। আর ভবনটি সুনির্মিত, তাই আগুন ছড়িয়ে যেতে পারেনি। ফায়ার ফাইটাররা ভালো কাজ করেছে। তাদের ধন্যবাদ।

নিউইয়র্ক সিটি ফায়ার ডিপার্টমেন্টের কমিশনার ড্যানিয়েল নিগরো পরে সতর্ক করে দিয়ে বলেন, ভবনে ধোঁয়ার ব্যাপকতায় পরিস্থিতি জটিল হয়ে উঠেছে।

ট্রাম্প টাওয়ারের নিচে ফায়ার সার্ভিসের কর্মীরা। ট্রাম্প টাওয়ার, ম্যানহাটন, নিউইয়র্ক সিটি, নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র, ৭ এপ্রিল, ২০১৮। ছবি: রয়টার্স

ট্রাম্প টাওয়ারের নিচে ফায়ার সার্ভিসের কর্মীরা। ট্রাম্প টাওয়ার, ম্যানহাটন, নিউইয়র্ক সিটি, নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র, ৭ এপ্রিল, ২০১৮। ছবি: রয়টার্স

তাঁকে উদ্ধৃত করে ফায়ার সার্ভিস এক টুইট বার্তায় জানায়, ‘ভবনের ৫০ তলায় আমরা আগুন দেখেছি। পুরো অ্যাপার্টমেন্টে আগুন ছিল। ভবনের লোকজন খুব বীরত্বে সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। তখন তারা একজনকে সেখানে গুরুতর অবস্থায় দেখতে পান। এটি খুব জটিল প্রকৃতির আগুন ছিল। ভবনের বাকি অংশে ধোঁয়া ছড়িয়ে পড়েছিল।’

২০০ জনের বেশি ফায়ার ফাইটার ও জরুরি মেডিকেল সার্ভিসের লোকজন ঘটনাস্থলে কাজ করছেন। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ