জেমস কোমির বই আসছে আগামী সপ্তাহে প্রকাশের আগেই সমালোচনায় ট্রাম্প

April 15, 2018, 12:58 AM, Hits: 93

জেমস কোমির বই আসছে আগামী সপ্তাহে প্রকাশের আগেই সমালোচনায় ট্রাম্প

হ-বাংলা নিউজ :  মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের সাবেক প্রধান জেমস কোমি একটি বই লিখেছেন। আগামী সপ্তাহেই ‘অ্যা হায়ার লয়্যালটি’ নামের বইটি প্রকাশিত হচ্ছে। তবে প্রকাশের আগেই মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এবং হোয়াইট হাউসের কর্মকর্তারা জেমস কোমির কড়া সমালোচনা করেছেন। খবর সিএনএনের

বইয়ের একটি কপি কিছু গণমাধ্যমের কাছে গেছে। বইটিতে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে জেমস কোমির কথোপকথন স্থান পেয়েছে। এটি প্রকাশিত হলে ট্রাম্প ক্ষতিগ্রস্ত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে। গত বছর চাকরিচ্যুত করার পরই কোমি জানিয়েছিলেন, প্রেসিডেন্ট ট্রাম্প তাকে রুশ তদন্ত বন্ধ করার অনুরোধ করেছিলেন। এটা বিচারকাজে বাধা দেওয়ার শামিল।

সম্প্রতি প্রেসিডেন্ট ট্রাম্প কয়েকটি টুইট বার্তায় কোমির সমালোচনা করেন। ট্রাম্প জেমস কোমিকে ‘দুর্বল এবং মিথ্যাবাদী স্লিম বল’ হিসেবে বর্ণনা করেন। তিনি বলেন, ইতোমধ্যেই প্রমাণিত হয়েছে যে কোমি মিথ্যাবাদী এবং তথ্য ফাঁসকারী।

তিনি আরো বলেন, ওয়াশিংটনের সবাই মনে করেন, কোমি চাকরিরত অবস্থায় যা করেছেন তা সত্যিই ভয়ংকর। তাকে চাকরীচ্যুত করা উচিত ছিল। কারণ তিনি গোপন তথ্য ফাঁস করেছিলেন। শপথ ভঙ্গ করে কোমি কংগ্রেসের কাছেও মিথ্যা সাক্ষ্য দিয়েছিলেন। তিনি প্রমাণ করেছেন যে তিনি এফবিআইয়ের একজন ভয়ংকর পরিচালক ছিলেন। কোমি দুষ্টু হিলারির বিষয়ে তদন্ত করেছেন যা নিরপেক্ষ নয়। তাকে চাকরিচ্যুত করে আমি সম্মানিতবোধ করছি।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স এবং কাউন্সেলর কেলিয়ানি কনওয়েও কোমির কড়া সমালোচনা করেছেন। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ