যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে যাচ্ছেন না বাইডেন

April 16, 2018, 7:26 AM, Hits: 90

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে যাচ্ছেন না বাইডেন

হ-বাংলা নিউজ :  ২০২০ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে নির্বাচনের দৌড়ে যাচ্ছেন না জো বাইডেন। সাবেক ভাইস প্রেসিডেন্ট সংবাদমাধ্যম এমএসএনবিসিকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেছেন।

পলিটিকো, ওয়াশিংটন পোস্টের খবরে জানা যায়, গতকাল রোববার দেওয়া ওই সাক্ষাৎকারে বাইডেন বলেন, ‘আমি আশা করছি, সাধারণ মানুষের মধ্যে অনেকে এদিকে আরও বেশি সক্রিয় হবে। আমি মনে করি, আমাদের মধ্যে অনেক ভালো মানুষ রয়েছে।’

সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, তিনি জানতে চান ডেমোক্র্যাট পার্টি কাকে মনোনয়ন দেবে? তিনি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করতে পারবেন কি না।

২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে কেন প্রতিযোগিতা করবেন না—এমন এক প্রশ্নের উত্তরে বাইডেন বলেন, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা তাঁকে ভালো পরামর্শ দিয়েছেন।

বাইডেন আরও বলেন, ‘বারাক ওবামা সব সময় আমাকে এই প্রশ্ন করতেন। তিনি আমাকে সিদ্ধান্ত নিতে সাহায্য করেছেন। আমি সব সময় আয়নার সামনে নিজেকে দাঁড় করাই। পরাজয় নিয়ে আমি ভীত ও চিন্তিত। আমি আর এই দায়ভার নিতে চাই না।’

বাইডেনের ছেলে বু ক্যানসারে আক্রান্ত হয়ে ২০১৫ সালে মারা যান। এর প্রভাব পড়ে বাইডেনের পরিবারের ওপর। ছেলের মৃত্যুও প্রেসিডেন্ট পদে বাইডেনের প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্তে প্রভাব ফেলেছে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ