মোরিনো ভ্যালিতে "বাংলাদেশী কম্যিউনিটি অফ ইনল্যান্ড এ্যমপায়ার"র আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন

April 16, 2018, 2:41 PM, Hits: 1971

মোরিনো ভ্যালিতে "বাংলাদেশী কম্যিউনিটি অফ ইনল্যান্ড এ্যমপায়ার"র আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন

মন্জুর অপু ,হ-বাংলা নিউজ, হলিউড থেকে: পহেলা বৈশাখ ১৪২৫ ( এপ্রিল ১৪, ২০১৮) অনেক আনন্দ ও উদ্দ্যিপনার মাঝদিয়ে যুক্তরাষ্ট্রের মোরিনো ভ্যালি নগরিতে গত শনিবার উদয্যাপিত হলো বাংলা নব বর্ষ। অনুষ্ঠানটি আয়োজন করেছিলো "বাংলাদেশী কম্যিউনিটি অফ ইনল্যান্ড এ্যমপায়ার"( BCIE)। প্যারিস লেকের পার্শ্ববতী পার্কের মনোমুগ্ধকর পরিবেশে এই মেলা অনুষ্ঠিত হয়। 

এখানে উলেখ্য এন্জেলেসের বর্তমান ও পরবর্তী প্রজন্মের মাঝে বহুল পরিচিত গুনি "শীল্পি ভাবী"  গতকয়েক মাস যাবৎ দীর্ঘ প্রচেষ্টায় এই খুদে শিশুদের বাংলা গান ও নাচের ট্রেনিং দিয়ে আসছিলেন। 

তাদের অতুলনীয় উপাস্থনা অনুষ্ঠানটিকে সফল করতে অসামান্য অবদান রাখে। মেলায় আগত ভেন্ডরদের মাঝেও উৎসাহ, উদ্দ্যিপনার কমতি ছিলোনা।  

এখানে বিশেষ ভাবে উলেখ্য, জুয়েলের ঝাল-মুড়ি, মিনি ক্যেটারিং এর পান্তা-ইলিশ, সিংগারা ও অনান্য স্ন্যক্স, এবং মোস্তফা ক্যেটারিং এর বিরিয়ানী, খিচুড়ী আগত বহুজনের ভুয়ষী প্রশংসা অর্জন করে। পিঠা স্টলের 

মুক্তা ভাবী তার সুস্বাদু পিঠা বিক্রয় করে এক চমক্ সৃষ্টি করেন। অনুষ্ঠানে দর্শকদের মাঝে ছিলেন বাফলা, বালার প্রতিনিধিগন। এ ছাড়ও ছিলেন শ্রদ্ধেয় ডাক্তার সিরাজ ভাই, প্রফেসর কাজী ভাই এবং আরো অনেক গুনিজন।

 

এই ববৈশাখী অনুষ্ঠানটি তে এসে আমাদের পরবর্তী জেনরশনের পারফর্মেন্স উপভোগকরে 

তাদের বাংলা স্বাংকৃতির প্রতি আরো উৎসাহী হতে প্রেরণা দেওয়ার জন্য  BCIE এর পখ্যহতে সকল আগত দর্শকদের প্রতি বিশেষ ধন্যবাদ দেওয়া হয়। BCIE 

যারা বাংলা সংস্কৃতি ও ঐতিয্যকে প্রতি নিয়ত সমুন্নত রাখছে পরবর্তী প্রজন্মের কাছে। এই বৈশাখী মেলা ছিলো তাদের সেই প্রচেষ্টার যথাযত বহিপ্রকাশ। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ