১২ই আগষ্ট,২০১৮ লংবীচ কাইট ফেষ্টিভ্যাল! গৌরবময় ৫ম বৎসরের ব্যাপক প্রস্তুতি!

April 23, 2018, 11:31 PM, Hits: 2142

১২ই আগষ্ট,২০১৮ লংবীচ কাইট ফেষ্টিভ্যাল! গৌরবময় ৫ম বৎসরের ব্যাপক প্রস্তুতি!

হ-বাংলা নিউজ, হলিউড থেকে: আবারো জমবে লাটাই ও ঘুড়ির মেলা। "কাটবে সুতা বাজবে বাঁশী সবার মাঝে ফুটবে হাসি।"

এমনই এক আনন্দঘন মিলনমেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে লংবীচে প্রশান্ত মহাসাগর তীরে! 

লস এঞ্জেলেসের লংবীচে (5400-5600 E Ocean Blvd, Long Beach, CA-90803)  ‍'' প্যাসিফিক কাইট ক্লাব লংবীচ,ক্যালিফোর্ণিয়া''র উদ্যোগে আগামী ১২ই আগষ্ট রোজ রবিবার সকাল ১১টা থেকে বিকাল ৬ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে "লংবীচ কাইট ফেষ্টিভ্যাল ২০১৮"।  কালের আবর্তমানে গৌরবময় ৫ম বছরে পদার্পণ করল বাংলাদেশীদের ঐতিহ্যবাহী "লংবীচ কাইট ফেষ্টিভ্যাল২০১৮"।  প্রতবছরই বাংলাদেশী প্রবাসীদের মাঝে এর আকর্ষন যেমন বৃদ্ধি পাচ্ছে তেমনি অমেরিকানসহ অন্যান্য দেশের প্রবসীদের মাঝেও এটা জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে।

তি বছরের ন্যায়ে এবছরও আরো ঢালাও ভাবে সাজানো হবে প্রতিটি ইভেন্টকে।  ছোট ছোট ছেলেমেয়েদের ইভেন্টে অংশগ্রহন ছাড়াও থাকবে বড়দের অংশগ্রহন।  থাকবে জমজমাট কাইট প্রতিযোগিতা।  এছাড়াও থাকবে ছোট ছোট বাচ্চাদের কাইট উড়ানোর প্রশিক্ষন।  রং বে রংয়ের দেশী বিদেশী কাইট নিয়ে ফ্রি কাইট উড়ানো ইভেন্টও থাকবে। ছোট ছোট ছেলেমেয়েদের পাশাপাশি বড়দের জন্য মাজাদার খেলাধুলার আয়োজন করা হয়েছে।  প্রতিটি খেলাধুলা প্রতিযোগিতায় ২টি করে গ্রুপে সন্নিবেশ করা হয়েছে।   কাইট অংকন প্রতিযোগিতায় ৬ থেকে ১০ বৎসর এবং ১১ থেকে ১৫ বৎসরের বাচ্চারা ২টি গ্রুপে অংশগ্রহন করবে।  দড়ি জাম্প প্রতিযোগিতায় ৬ থেকে ১০ বৎসর এবং ১১ থেকে ১৫ বৎসরের বাচ্চারা অংশগ্রহন করবে।  মিউজিক্যাল পিলো প্রতিযোগিতায় ৮ থেকে ১৮ বৎসর এক গ্রুপে এবং বড়দের (ভাবীদের) জন্য মজাদার এ আয়োজনটি থাকছে।  এছাড়াও নানান রকম খেলাধুলার আয়োজন করা হয়েছে।

সকল খেলাধুলা প্রতিযোগিতায় প্রত্যেক গ্রুপ থেকে বিজয়ী প্রতিযোগীর মধ্যে যারা ১ম ২য় ও ৩য় স্থান গ্রহন করবে তাদের জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা।  আগত সকলের জন্য থাকবে ফ্রি লাঞ্চ ও পানীয় ব্যবস্থা। 

লংবীচ কাইট ফেষ্টিভ্যাল কমিটির পক্ষ থেকে জানানো হয় এ বছরের আয়োজনটি ব্যাপক আকারে অনুষ্ঠিত হবে। এজন্য কমিটির নতুন করে কমিটি সদস্য নির্বাচিত কার্যক্রম চলছে।  খুব শীঘ্রই নতুন কমিটি ঘোষনা করা হবে।

আসন্ন লংবীচ কাইট ফেষ্টিভ্যাল ২০১৮তে বাংলাদেশী কমিউনিটির সকলকে অংশগ্রহন করার জন্য আয়োজক কমিটির পক্ষ থেকে আমন্ত্রন জানানো হয়েছে। এবারই প্রথম বাংলাদেশী বাচ্চারা তাদের স্কুলর ফ্রেন্ডদের নিয়ে নিয়ে এবারের উৎসবে আনন্দ করতে পারবে।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ