মিশিগান বেঙ্গলস কাপ ক্রিকেটের যাত্রা শুরু ৬ মে

May 3, 2018, 3:20 AM, Hits: 1110

মিশিগান বেঙ্গলস কাপ ক্রিকেটের যাত্রা শুরু ৬ মে

সাইফুল আজম সিদ্দিকী,হ-বাংলা নিউজ :(মিশিগান) যুক্তরাষ্ট্র: প্রবাসি বাংলাদেশিদের নিয়ে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে প্রথম বারের মত আয়োজিত হতে যাচ্ছে মিশিগান বেঙ্গলস কাপ ক্রিকেট টুর্নামেন্ট। ৬ দলের এ আয়োজনে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের স্থানীয় খেলোয়াড়দের সমন্বয়ে বাংলাদেশ টাইগার দল। টুর্নামেন্টের আয়োজন নিয়ে মিশিগানের বাংলাদেশিদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে। আয়োজনের স্পন্সর করেছেন বাংলাদেশি আমেরিকান বিশিষ্ট চিকিৎসক ও কমিউনিটি নেতা দেবাশিষ মৃধা ও চিনু মৃধার ‘মৃধা ফাউন্ডেশন’। 

৬ মে উদ্বোধন হবে এ আয়োজনে।প্রধানতরবিন লিগ পদ্ধতির এ খেলায় পয়েন্ট তালিকায় প্রথম দল সরাসরি ফাইনাল খেলবে। দুই ও তিন নাম্বার দলের এলিমিনেটর ম্যাচে আরেক ফাইনালিস্ট নির্ধারিত হবে। টুর্নামেন্টটি আয়োজন করছে মিশিগানে বাংলাদেশিদের স্পোর্টস সংগঠন ‘ মিশিগান বেঙ্গলস’। 

ছয় দলের এ টুর্নামেন্টেছয় দল হচ্ছে - ওয়েন স্টেটইউনিভার্সিটির বাংলাদেশি শিক্ষার্থী ও স্থানীয় বাংলা টাউনের খেলোয়াড়দের সমন্বয়ে ওয়েন স্টেট টাইগার্স, ট্রয় ও রচেস্টার এলাকার প্রকৌশলীদের নিয়ে গঠিত ‘ওকল্যান্ড গোল্ড’, স্যাগিনো ও আশপাশের এলাকার বাংলাদেশি প্রকৌশলী ও স্যাগিনো ভ্যালী স্টেট উনিভারসিটির বাংলাদেশি শিক্ষার্থীদের সমন্বয়ে ‘স্যাগিনো টাইগার্স’, মিশিগানের ট্রয় ও আশ পাশের এলাকার প্রকৌশলীদের নিয়ে ‘মিশিগান কোবরা’ এবং আয়োজকদের দুই দল ‘মিশিগান বেঙ্গলস ওয়ারিওর’ও ‘মিশিগান বেঙ্গলস হিরোস’।

টুর্নামেন্টের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উদ্বোধনী ম্যাচে লড়বেন ‘ওকল্যান্ড গোল্ড’ ও ‘মিশিগান বেঙ্গলস ওয়ারিওরস’। উদ্বোধনী অনুষ্ঠানকে সামনে রেখে মিশিগানের বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দকে আমন্ত্রন করেছেন আয়োজকরা। ইতিমধ্যে প্রকৌশলীদের সংগঠন ‘আবিয়া’, বাংলাদেশি আমেরিকান ডেমোক্রেটিক ককাস (বিএডিসি), বাংলাদেশি আমেরিকান পাবলিক অ্যাফেয়ার  কমিটি (ব্যাপাক), সাংস্কৃতিক সংগঠন অনুরণন, মানুষ মানুষের জন্য সহ বাংলাদেশি কমিউনিটির সকল রাজনৈতিক ও সামাজিক -সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নিবেন বলে জানা যায়। 

মিশিগানের বিশিষ্ট চিকিৎসক ও প্রখ্যাত দার্শনিক ডাঃ দেবাশিষ মৃধা উদ্বোধনি অনুষ্ঠানের প্রধান অতিথি থাকবেন। মৃধা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চিনু মৃধা জানান, মিশিগানে বাংলাদেশি কমিউনিটির এ আয়োজনের সাথে থাকতে পেরে আনন্দিত। ভবিষতেও কমিউনিটির সকল কার্যক্রমে মৃধা ফাউন্ডেশন সাথে থাকবে। 

উদ্বোধনি অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন আমেরিকান এসোসিয়েশন অব বাংলাদেশি ইঞ্জিনিয়ারস এন্ড আর্কিটেক্ট (আবিয়া) কেন্দ্রিয় সভাপতি ডঃ জাকিরুল হক টুকু, আবিয়া গ্রেট লেক চ্যাপ্টারের সভাপতি সাদেক রাহমান, উনিভারসিটি অব মিশিগানের অধ্যাপক ডঃ কামরুল মজুমদার,ব্যাপাক এর সিনিয়র সহসভাপতি ফয়সাল সাইদ, মিশিগান সিনেট প্রার্থী সাইদ রব সহ কমিউনিটি নেতৃবৃন্দ । 

আয়োজকদের অন্যতম মোহাম্মদ সালাহউদ্দিন আজিজ টুর্নামেন্ট সম্পর্কে জানালেন- মিশিগানে ক্রমবর্ধমান বাংলাদেশি কমিউনিটির প্রিয় খেলা ক্রিকেট। এআয়োজন ক্রিকেট পাগল বাংলাদেশিদের মাঠে নিয়ে আসার একটা প্রচেষ্টা মাত্র। সকল পেশা ও বয়সের বাংলাদেশিআমেরিকানরা মাঠে যাবেন, খেলবেন, প্রিয় দলকে সমর্থনকরবেন বলে তিনি আশা প্রকাশ করেন। 

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ