আজ ১০ জেলায় বজ্রপাতে প্রাণ গেল ২০ জনের

May 9, 2018, 5:53 AM, Hits: 105

আজ ১০ জেলায় বজ্রপাতে প্রাণ গেল ২০ জনের

হ-বাংলা নিউজ :  সারাদেশে সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি ও ঝড়ের সঙ্গে ঘটছে বজ্রপাতের ঘটনা। আজ সকাল থেকে এ পর্যন্ত ১০ জেলায় বজ্রপাতে প্রাণ গেছে ২০ জনের। এছাড়াও আর বেশ কয়েকজন দগ্ধ হয়েছেন। এর মধ্যে নীলফামারীতে দু'জন, হবিগঞ্জে ছয়জন, মানিকগঞ্জ, সুনামগঞ্জ, রাজশাহী ও কিশোরগঞ্জে দু’জন করে এবং সিরাজগঞ্জ, গাইবান্ধা, ময়মনসিংহ ও নারায়ণগঞ্জে এক জন করে নিহত হয়েছেন। আজ সকাল থেকে এ পর্যন্ত বজ্রপাতে নিহতরা হলেন-

নীলফামারী: নীলফামারীর জলঢাকায় বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। আজ পৃথক স্থানে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, উপজেলার বালাগ্রাম ইউনিয়নের শালনগ্রাম ডুগডুগি এলাকার মৃত ইসলাম উদ্দিনের স্ত্রী আসমা বেওয়া (৫৫) ও কাঁঠালি ইউনিয়নের উত্তর দেশিবাই গ্রামের সফর উদ্দিনের ছেলে নুর আমিন (৪০)। 

হবিগঞ্জ: হবিগঞ্জে পৃথক বজ্রপাতে ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া বজ্রপাতে আহত হয়েছে ৪ জন। স্থানীয়রা জানান, সকাল ১১টায় বানিয়াচংয়ের মাকালকান্দি হাওড়ে প্রতিদিনের মতো কাজ করছিলেন ধানকাটা শ্রমিকরা। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই সুনামগঞ্জের স্বপন দাস মারা যান। প্রায় একই সময়ে বানিয়াচংয়ের মাইচ্ছার বিল হাওড়ে বজ্রপাতে নিহত হন সিরাজগঞ্জের জয়নাল মিয়া। এসময় আহত হন অন্য ৪ ধানকাটা শ্রমিক। 

এদিকে লাখাই উপজেলার তেঘরিয়া হাওড়ে ধান কাটার সময় বজ্রপাতে গুরুতর আহত হন সফিক মিয়া। গুরুতর অবস্থায় তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এছাড়া দুপুরে নবীগঞ্জের বৈলাকপুর হাওড়ে নারায়ন পাল ও আবু তালিব নিহত হয়। একই সময়ে মাধবপুরের পিয়াইম হাওড়ে নিহত হয় জহরলাল সরকার।

মানিকগঞ্জ: মানিকগঞ্জের দৌলতপুরে বজ্রপাতে এক স্কুলছাত্রসহ দুইজন নিহত হয়েছেন। নিহত স্কুলছাত্রের নাম সাইফুল ইসলাম আঙ্গুর (১২)। সে তালুকনগর উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র।

নিহত অপর জনের নাম ইয়াকুব আলী শেখ (৪৮)। তিনি দৌলতপুর উপজেলার বাচামারা ইউনিয়নের হাসাদিয়া গ্রামের মৃত হাফেজ শেখের ছেলে। তিনি পেশায় একজন কৃষক ছিলেন।

সুনামগঞ্জ: সুনামগঞ্জে পৃথক স্থানে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। এ দু’জন হলেন- ধর্মপাশা উপজেলার সদর ইউনিয়নের দুর্বাকান্দা গ্রামের আব্দুর রহিমের ছেলে জুয়েল আহমদ (১৬) ও শাল্লা উপজেলার আটগাঁও ইউনিয়নের কাশিপুর গ্রামের ইসহাক আলীর ছেলে আলমগীর মিয়া (২২)।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কাজিপুরে বজ্রপাতে সমতুল্লাহ (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। আজ দুপুর ১২টার দিকে উপজেলার নাটুয়ারপাড়া ইউনিয়নের পানাগাড়ি চরে এ ঘটনা ঘটে। এছাড়াও একই উপজেলার খাসরাবাড়ীতে স্কুলে যাওয়ার সময় বজ্রপাতে দগ্ধ হয়েছে শাকিল মিয়া (১৫) নামে এক ছাত্র।

গাইবান্ধা: গাইবান্ধার ফুলছড়িতে বজ্রপাতে মহর আলী (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। মহর উপজেলার আলী উড়িয়া ইউনিয়নের কাবিলপুর গ্রামের মৃত আব্দুর রশিদ মিয়ার ছেলে।

রাজশাহী: রাজশাহীর তানোর উপজেলায় বজ্রপাতে দুই জন নিহত হয়েছেন। তারা হলেন- উপজেলার পাঁচন্দর ইউনিয়নের দুবইল নামোপাড়া গ্রামের সামসুদ্দীনের ছেলে সোহাগ আলী (১৮) ও বাতাসপুর গ্রামের লোকমান আলী ছেলে কৃষক আনছার আলী (৩০)। 

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে পৃথক বজ্রপাতে নারীসহ দুইজনের মৃত্যু হয়েছে। নিকলী উপজেলার ছাতিরচর ইউনিয়নের পরিষদপাড়া মাঈন উদ্দিনের ছেলে শাহ জালাল (২৫) ও কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার সুখিয়া ইউনিয়নের আশুতিয়া এলাকার সুধীর চন্দ্র বর্মণের স্ত্রী দিপালী রানী বর্মণ (৩৮)।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নের তিলাব গ্রামে বজ্রপাতে কুলফি আক্তার (০৮) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। কুলফি ওই গ্রামের শাহ কামালের মেয়ে।

ময়মনসিংহ: ময়মনসিংহের সদর উপজেলার চর নীলক্ষীয়ায় আলাল উদ্দিন (৬০) নামের এক ব্যাক্তি নিহত হয়েছেন। আজ দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। অপরদিকে, বিভিন্ন উপজেলায় আরও ৮ জন আহত হয়েছেন। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ