সুরাবায়ায় পুলিশ সদর দফতরে আত্মঘাতী হামলা, আইএসের দায় স্বীকার

May 14, 2018, 12:25 AM, Hits: 240

সুরাবায়ায় পুলিশ সদর দফতরে আত্মঘাতী হামলা, আইএসের দায় স্বীকার

ইন্দোনেশিয়ার সুরাবায়া শহরে পুলিশ সদর দফতরে একটি মোটরসাইকেল ব্যবহার করে আত্মঘাতী বোমা হামলা চালিয়েছে দুই ব্যক্তি। স্থানীয় সময় সোমবার সকাল ৮টা ৫০ মিনিটে এই ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতের তথ্য জানা যায়নি। তবে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, হামলায় বেশ কয়েকজন পুলিশ কর্মী আহত হয়েছেন। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, রবিবার সুরাবায়ার তিন গির্জায় এক পরিবারের সদস্যদের সমন্বিত হামলার একদিন পর আজ সোমবার একই শহরে এই আত্মঘাতী হামলার ঘটনা ঘটে। রবিবারের হামলায় কমপক্ষে ১৩জন নিহত হয়েছেন। জঙ্গি গোষ্ঠী আইএস হামলার দায় স্বীকার করেছে।

আজকের হামলা নিয়ে পরবর্তীতে আরো তথ্য প্রকাশ করার কথা ছিল কর্তৃপক্ষের। তবে পূর্ব জাভার পুলিশ মুখপাত্র ফ্রান্স বারুং মাঙ্গেরা এক সম্মেলনে বলেন, আমরা সবকিছু প্রকাশ করতে পারবো না। কেননা আমরা এখনো ঘটনাস্থলে হতাহতদের পরিচয় শনাক্ত করছি ও ঘটনাস্থলটি সামলানো হচ্ছে। আজকের হামলার সঙ্গে গতকালের হামলার কোন সম্পর্ক আছে কিনা সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি।

রবিবার একটি গির্জায় এক মা তার দুই কন্যা সন্তানকে নিয়ে আত্মঘাতী হামলা চালান। অন্যদিকে বাবা ও দুই ছেলে মিলে ভিন্ন দুটি গির্জায় হামলা চালায়। গতকালের হামলায়ও মোটরসাইকেল ব্যবহার করা হয়েছিল। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ