ভেনেজুয়েলার বিরুদ্ধে মার্কিন অবরোধ থাকছে: পেন্স

May 27, 2018, 2:05 AM, Hits: 231

ভেনেজুয়েলার বিরুদ্ধে মার্কিন অবরোধ থাকছে: পেন্স

হ-বাংলা নিউজ :  মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বলেছেন, যুক্তরাষ্ট্রের এক বন্দী ও তাঁর স্ত্রীকে ছেড়ে দেওয়া সত্ত্বেও ভেনেজুয়েলার ওপর নিষেধাজ্ঞা বহাল থাকবে।

আজ রোববার বিবিসি অনলাইনের প্রতিবেদনে মাইক পেন্সের এই ঘোষণার তথ্য জানানো হয়।

মার্কিন নাগরিক জোসুয়া হল্ট ও তাঁর স্ত্রী ট্যামি ক্যানডেলোকে গতকাল শনিবার মুক্তি দেয় ভেনেজুয়েলা। ক্যানডেলো ভেনেজুয়েলার নাগরিক।

মুক্তির পর এই দম্পতি মার্কিন সিনেটর বব কর্কারের সঙ্গে ভেনেজুয়েলা থেকে যুক্তরাষ্ট্রে আসেন। তাঁদের মুক্তির বিষয়ে মধ্যস্থতা করেন কর্কার।

যুক্তরাষ্ট্র আসার পর হল্ট হোয়াইট হাউসে গিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেন।হল্ট তাঁর পরিবারসহ যুক্তরাষ্ট্রে ফিরে আসায় উচ্ছ্বাস প্রকাশ করে টুইট করেছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। তবে এও বলেছেন, গণতন্ত্র না ফেরা পর্যন্ত ভেনেজুয়েলার ওপর মার্কিন অবরোধ চলবে।

হল্ট দম্পতি ২০১৬ সালে ভেনেজুয়েলার রাজধানী কারাকাসে ক্যানডেলোর পারিবারিক বাড়িতে আটক হন। তাঁরা মার্কিন ভিসার অপেক্ষায় ছিলেন। কিন্তু অস্ত্র লুকানোর অভিযোগে তাঁদের আটক করা হয়। পরে দুজনের দুই বছরের কারাদণ্ড হয়।

মার্কিন সিনেটর বব কর্কার গত শুক্রবার ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর সঙ্গে সাক্ষাৎ করেন। পরে হল্ট দম্পতি মুক্তি পান। তাঁদের নিয়ে দেশে ফেরেন তিনি।

ভেনেজুয়েলার বান্ধবী ক্যানডেলোকে বিয়ে করতে ২০১৬ সালের জুন মাসে কারাকাসে গিয়েছিলেন হল্ট। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ