বার্গারের দোকান খুলতে চান কিম

May 31, 2018, 3:55 AM, Hits: 156

বার্গারের দোকান খুলতে চান কিম

হ-বাংলা নিউজ :  শুভেচ্ছার নিদর্শন’স্বরূপ বার্গারের দোকান খুলতে চাইছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন। ফাস্টফুডে আসক্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জন্য তিনি এটি করত চান।

তিনজন মার্কিন গোয়েন্দা কর্মকর্তার বরাত দিয়ে এনবিসির খবরে বলা হয়, উত্তর কোরিয়ায় নেতা আদৌ পরমাণু নিরস্ত্রীকরণে রাজি হবেন না। তবে তিনি সম্ভবত ‘শুভেচ্ছার নিদর্শনস্বরূপ পিয়ংইয়ংয়ে ওয়েস্টার্ন হ্যামবার্গারের ফ্র্যাঞ্চাইজি খুলবেন’। এটি বার্গারপ্রেমী প্রেসিডেন্টের অনুগ্রহ পাওয়ার চেষ্টা বলেই মনে করছেন।

সিআইএর রিপোর্টে অবশ্য উত্তর কোরিয়া কোন ব্র্যান্ডের ফাস্টফুড আনবে, তা উল্লেখ করা হয়নি। কিন্তু কিম ভাবছেন, আলোচনার টেবিলে ট্রাম্পের পছন্দের খাবার পরিবেশনের মানে হবে পশ্চিমা বিনিয়োগের জন্য তাঁর দেশের দরজা খোলা।

বার্গারপ্রেমী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

বার্গারপ্রেমী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারে আটলান্টায় এক সমাবেশে ট্রাম্প বলেছিলেন, তিনি কিমকে রাষ্ট্রীয় ভোজে আমন্ত্রণ জানাবেন। সেখানে তারা ফাস্টফুড দিয়ে ভোজ করবেন। আরও বলেছিলেন, ‘রাষ্ট্রীয় ভোজের কথা ভুলে আমরা কনফারেন্স টেবিলে হ্যামবার্গার খেতে চীন ও অন্যদের সঙ্গে ভালো ভালো চুক্তি করব।’

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের অতীত ইতিহাসে দেখা যায়, টোকিওতে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে বৈঠকের সময় ট্রাম্পের অনুরোধে তাঁর জন্য ম্যাকডোনাল্ডসে অর্ডার করা হয়েছিল। আর অর্ডারটি ছিল দুটি বিগ-ম্যাক।

হোয়াইট হাউসের একটি সূত্রের বরাত দিয়ে গত মাসে আনন্দবাজারের খবরে বলা হয়, ম্যাকডোনাল্ডসের বার্গার খেতে খুব পছন্দ করতেন ট্রাম্প। বছর খানেক আগে পর্যন্ত নৈশভোজে দুটি বার্গার, দুটি ফিশ স্যান্ডউইচ, চকলেট মিল্ক শেক আর ডায়েট কোক খেতেন তিনি। এখন সেসব খাবারে আর হাত দিচ্ছেন না তিনি।

অতি সম্প্রতি ট্রাম্পের অ্যাটর্নি রুডি জুলিয়ানি জানিয়েছেন, স্বাস্থ্যের কথা চিন্তা করে অর্ধেক বান রুটির বার্গার ফরমাশ করছেন ট্রাম্প। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ