যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাকিস্তানি সেনার গুলিতে ২ বিএসএফ সদস্য নিহত

June 3, 2018, 9:47 AM, Hits: 129

যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাকিস্তানি সেনার গুলিতে ২ বিএসএফ সদস্য নিহত

হ-বাংলা নিউজ :  যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারতের জম্মু-কাশ্মীরে পাকিস্তানি সেনার ছোড়া গোলাবর্ষণে ২ বিএসএফ সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও এক বিএসএফ সদস্যসহ ৬ জন। নিহতরা হলেন বিএসএফ’এর অ্যাসিস্টেন্ট সাব-ইন্সপেক্টর এস.এন.যাদব ও কনস্টেবল বি.কে পান্ডে। 

পুলিশ সূত্রে খবর, রবিবার ভোর থেকে জম্মুর আখনৌর সেক্টরের পারঘালে এই ঘটনা ঘটে। বিএসএফ’এর পক্ষ থেকে অভিযোগ বিনা প্ররোচনায় পাকিস্তানি সেনার পক্ষ থেকে গুলি চালানো হয়েছে।

সূত্রে খবর, এদিন ভোর ৩ টা নাগাদ পাক সেনার পক্ষ থেকে প্রথমে গুলি চালানো হয়, এরপর ভারি গোলাবর্ষণ শুরু হয়। পাক সেনার লক্ষ্যবস্তু ছিল ১০ নম্বর বিএসএফ সীমান্ত চৌকি এবং প্রায় ৩০টি গ্রাম। পাক সেনার ছোঁড়া মর্টার ভারতীয় সীমান্তের প্রায় ১০ কিমি ভিতরে এসে পড়ে বলে খবর। তাতেই নিহত হয় দুই বিএসএফ সদস্যের। আহত হয় এক বিএসএফ সদস্য এবং ৫ জন সাধারণ মানুষ। তাদের সকলকেই জম্মু শহরের সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। 

যদিও বিএসএফ’এর পক্ষ থেকেও পাল্টা জবাব দেওয়া হয়। বিভিন্ন গণমাধ্যমের খবর দুই দেশের আন্তর্জাতিক সীমান্ত ও নিয়ন্ত্রণরেখা বরাবর পারঘাল এবং কানাচক সাব সেক্টরে দুই পক্ষের মধ্যেই এখনও ভারি গোলাবর্ষণ চলছে। পরিস্থিতি এতটাই ভয়ঙ্কর যে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সীমান্তবর্তী গ্রামবাসীদের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। 

এদিকে, সীমান্তে পাক সেনার গোলাবর্ষণের ঘটনাকে ‘দুর্ভাগ্যজনক’ বলে আখ্যায়িত করেছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি। এদিন শ্রীনগরে সংবাদমাধ্যমের সামনে তিনি জানান, ‘সীমান্তে রক্তপাত বন্ধ করতে ভারত ও পাকিস্তানের ডিরেক্টর জেনারেল অব মিলিটারি অপারেশন (ডিজিএমও) পর্যায়ে পুনরায় আলোচনা করা উচিত’। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ