নেতা নেয়ে উঠে দেখেন বস্ত্র নেই

June 6, 2018, 4:42 AM, Hits: 96

নেতা নেয়ে উঠে দেখেন বস্ত্র নেই

হ-বাংলা নিউজ :  জার্মান পার্লামেন্টের বিরোধীদলীয় নেতা আলেকজান্ডার গাউল্যান্ড বাড়ির কাছের পটসডাম হ্রদে সাঁতার কাটতে নেমেছিলেন। এই ফাঁকে কে বা কারা হ্রদের তীরে তাঁর রেখে দেওয়া কাপড় চুরি করে নিয়ে যায়।

জার্মানিতে দুই সপ্তাহ ধরে বেশ গরম পড়েছে। এ কারণে দেশটির কট্টরবাদী বিরোধী দল অলটারনেটিভ ফর ডয়েচল্যান্ডের (এএফডি) সভাপতি ৭৭ বছর বয়সী আলেকজান্ডার গাউল্যান্ড গতকাল মঙ্গলবার সন্ধ্যায় তাঁর বাড়ির কাছের হ্রদের তীরে যান। গায়ের পোশাক তীরে রেখে সাঁতার কাটতে নামেন।

সাঁতার সেরে হ্রদের তীরে এসে আলেকজান্ডার থ। হ্রদের তীরে তাঁর রেখে যাওয়া গায়ের পোশাক হাওয়া। বস্ত্র খুঁজে না পেয়ে ক্ষুব্ধ নেতা স্থানীয় পুলিশে খবর দেন। ঘটনাস্থলে পুলিশ গিয়ে আলেকজান্ডারের পোশাক খুঁজে পায়নি।

একই সময় হ্রদে সাঁতার কাটতে আসা একদল লোক কট্টরবাদী আলেকজান্ডারের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে।

পরে পুলিশ জার্মান পার্লামেন্টের বিরোধীদলীয় এই নেতাকে সাঁতারের পোশাকেই হাঁটাপথে তাঁর বাড়িতে পৌঁছে দেয়।

পরিধেয় চুরি যাওয়ার অভিযোগে পরে আলেকজান্ডার পুলিশের কাছে মামলা করেছেন।

জার্মানির অনেক সংবাদমাধ্যম ঘটনাটিকে সাধারণ চুরির না বলে রাজনৈতিক বিদ্বেষপ্রসূত চুরি বলে উল্লেখ করেছে।

গত রোববার অলটারনেটিভ ফর ডয়েচল্যান্ড দলটির বিরুদ্ধে বার্লিনের বর্ণবাদবিরোধী জোট বিক্ষোভের আয়োজন। এ বিক্ষোভে প্রায় ২৫ হাজার মানুষ অংশ নেয়।

সম্প্রতি অলটারনেটিভ ফর ডয়েচল্যান্ড তাদের যুব দলের সম্মেলনে জার্মানির এক হাজার বছরের সফল রাজনীতিতে হিটলারের রাজনীতি একটি পাখির বিষ্ঠা ছাড়া কিছু নয় বলে মন্তব্য করে। এ নিয়ে আলেকজান্ডারের তীব্র সমালোচনা হচ্ছে। জার্মানির রাজনৈতিক মহল ও বুদ্ধিজীবীরা আলেকজান্ডারকে হিটলারের সব অমানবিক কর্মকাণ্ড জায়েজ করার প্রতিনিধি হিসেবে দেখছেন।

গত বছরের ২৪ সেপ্টেম্বর জার্মান পার্লামেন্টের নির্বাচনে এএফডি শরণার্থী ও অভিবাসীদের কারণে দেশটির সংস্কৃতি, ঐতিহ্য ও আত্মপরিচয়ের সংকট তৈরি হবে বলে প্রচার চালায়। কট্টরপন্থী দলটি শরণার্থী, অভিবাসী ও ইসলামবিরোধী স্লোগান সম্বল করে জার্মান পার্লামেন্টে ৯৪ আসন দখল করে। আলেকজান্ডার জার্মান পার্লামেন্টের বিরোধীদলীয় নেতা। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ