আনন্দ মেলার উদ্যোগে সুবিধা বঞ্চিত শিশুদের জন্য ইফতার আয়োজন

June 6, 2018, 10:16 PM, Hits: 279

আনন্দ মেলার উদ্যোগে সুবিধা বঞ্চিত শিশুদের জন্য ইফতার আয়োজন

হ-বাংলা নিউজ, হলিউড থেকে: লস এঞ্জেলেস আনন্দমেলার উদ্যোগে ঢাকায় সুবিধা বঞ্চিত শিশু কিশোরদের জন্য এক ব্যাতিক্রমধর্মি ইফতারের আয়োজন করা হয়। গত ৬ জুন বুধবার ঢাকায় প্রায় দুইশতাধিক সুবিধা বঞ্চিত শিশু কিশোরদেরকে  ইফতারি পরিবেশন করা হয়। আনন্দমেলার প্রেসিডেন্ট খান মোহাম্মাদ আলি জানান সারা বছর ধরে পরিচালিত নানামুখী সমাজকল্যানমূলক কর্মকান্ডের অংশ হিসাবে তারা এই ইফতারের আয়োজন করে। গত বছরও তাদের উদ্যোগে প্রায় দুইশতাধিক সুবিধাবঞ্চিত শিশু কিশোরদের জন্য ইফতারের আয়োজন করা হয়েছিল। 

লস এঞ্জেলেসের ভিন্নধর্মি বিনোদন ইভেন্ট আনন্দমেলা আয়োজিত হয় মূলত “বাংলাদেশী আমেরিকান এস্যোসিয়েশন অব লস এঞ্জেলেস” সংক্ষেপে (বিএএএলএ)’র  উদ্যোগে। লস এঞ্জেলেস প্রবাসী একঝাঁক তরুণ কম্যুনিটি এক্টিভিষ্টদের সমন্বয়ে গঠিত এই সংগঠন প্রতি বছর লস এঞ্জেলেসের বাংলাদেশি পাড়া লিটল বাংলাদেশে দুইদিনব্যাপী জনপ্রিয় বিনোদন মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আনন্দমেলার আয়োজন করে। আনন্দমেলা ছাড়াও সারা বছরই বিভিন্ন সময় নানারকম সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা করে থাকে। 

প্রতিবছর রমজানে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ইফতারির আয়োজন ছাড়াও কোনও অসুস্থ্য শিল্পীর চিকিৎসার জন্য তহবিল গঠনে সহযোগিতা করে থাকে। দেশের যে কোনও প্রাকৃতিক দুর্যোগের সময়ও সংগঠনটি দেশের দুর্যোগাক্রান্ত মানুষের পাশে থাকে যার ধারাবাহিকতায় গতবছর দেশের উত্তরাঞ্চলের ভয়াবহ বন্যার সময় বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ 

করে। বন্যার্তদের প্রায় ১৫০ টি পরিবারের মাঝে  ত্রাণ সামগ্রী ও ঈদের পোশাক বিতরণ করা হয়।


সমাজসেবা ও নির্মল বিনোদনের সমন্বয়ই বাংলাদেশী আমেরিকান এস্যোসিয়েশন অব লস এঞ্জেলেস (বি এ এ এল এ)’র আগামীদিন পথচলার ব্রত।  

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ