লংবীচ কাইট ফেষ্টিভ্যাল ২০১৮ চলছে ব্যাপক প্রস্তুতি

June 13, 2018, 8:15 PM, Hits: 381

লংবীচ কাইট ফেষ্টিভ্যাল ২০১৮ চলছে ব্যাপক প্রস্তুতি

হ-বাংলা নিউজ, হলিউড থেকে: কাট্ ! কাট্!! বাগাট্টা!!! কি? কথাগুলো খুবই পরিচিত লাগছে, তাই না? বাংলার দামাল ছেলেরা মাঠে, ঘাটে ও বাড়ির ছাদে এই চিৎকার করে যখন ঘুড়গেুলো বাংলার আকাশে উড়ে! বাংলার এই সংস্কৃতি এখন প্রশান্ত মহাসাগরের তীরে স্ব-গৌরবে অনুষ্ঠিত হবে আগামী ১২ই আগষ্ট রোজ রবিবার সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত লস্ এঞ্জেলেসের লংবীচ প্রশান্ত মহাসাগরের তীরে।  প্রবাসী বাংলাদেশীদের এই ঐতিহ্যবাহী উৎসবকে সামনে রেখে চলছে ব্যাপক প্রস্তুতি।

আকর্ষনীয় সব ইভেন্ট দিয়ে ঢালাউ ভাবে সাজানো হচ্ছে এবারের ফেস্টিভ্যালটিকে।  এজন্য ইতিমধ্যে নব গঠিত কমিটি সদস্যরা খুব তৎপড়! 

আসন্ন ফেস্টিভ্যালে দুপুর ১২টা থেকে ১:৩০ মিনিট পর্যন্ত বাংলাদেশী প্রবাসী বাচ্চাদের ছাড়াও বিদেশী বাচ্চারা তথা আমেরিকান বাচ্চরাদের ঘুড়ি উড়ানো প্রশিক্ষন দেয়া হবে।  পাশাপাশি এই সময়ের মধ্যেই তাদের ফ্রি হালাল হট ডগ ও ড্রিংস প্রদান করা হবে।  দুপুর ১:৩০ মিনিট হতে ২ টা পর্যন্ত বড়দের ফ্রি লাঞ্চ ও ড্রিংস প্রদান করা হবে।  আমন্ত্রিতদের ফ্রি টি-শার্ট প্রদান করা হবে।  তবে স্টক সীমিত।  যারা আগে আসবে তাড়াই পাবে স্টক শেষ না হওয়া পর্যন্ত।

এরপর খেলাধূলা পর্ব শুরু হবে দুপুর  ২ টা থেকে।  বাচ্চাদের ঘুড়ি অংকন প্রতিযোগিতা, দড়ি লাফ ও ভাবীদের জন্য রয়েছে মিউজিক্যাল চেয়ার প্রতিযোগিতা।  দুপুর ৩ টা থেকে ৪ টা পর্যন্ত ১ ঘন্টা ছোট-বড় সকলের জন্য থাকবে ফ্রি কাইট উড়ানো।  যে যার ইচ্ছেমতো যত দুর ঘুড়ি উড়াতে পারে।  এরপর ৪ টা থেকে শুরু হবে মূল ঘুড়ি কাটাকাটি প্রতিযোগিতা।   যেখানে সকলে ফ্রি ঘুড়ি উড়াচ্ছে তার থেকে একটু দুরবর্তী স্থানে এই প্রতিযোগিতা হবে।  যারা ঘুড়ি উড়ানো প্রতিযোগিতায় অংশগ্রহন করতে চায় তাড়াই মাঞ্জামাড়া সুতা দিয়ে লাটাই ঘুড়াবে আর কে কত বেশী ঘুড়ি কাটতে পারে।  এক উত্তেজনাপূর্ণ ইভেন্ট এটি।   

ফ্রি ঘুড়ি উড়ানো, সাথে ঘুড়ি প্রতিযোগিতা কতই না চমৎকার পরিবেশ! প্র্রশান্ত মহাসাগরের আকাশ যেন ঢেকে দেয়ার প্রয়াস! এই সুন্দর আনন্দঘন মূহুর্তটাকে আরও প্রাণবন্ত করতে সাথে থাকবে গান।  হ্যাঁ প্রবাসে বসবাসরত স্থানীয় জনপ্রিয় শিল্পীরা গান পরিবেশন করবেন।

ঐতিহ্যবাহী ৫ম বর্ষপূর্তীতে ১ম বারের মতো বিদেশী বাচ্চারাও আমন্ত্রিত হলো এবারের ফেষ্টিভ্যালে।  তাই বাংলাদেশী বাচ্চাদের স্কুলের খেলার সাথী ও প্রিয় বন্ধুদের কে নিয়ে আসতে পারবে এবারের ফেস্টিভ্যালে।  এবারের আয়োজন শুধু বাংলাদেশী বাচ্চাদের জন্য নয় বরং সকল দেশের বাচ্চা ও বড়রা সকলের জন্য।

উল্লেখ্য, লংবীচ কাইট ফেস্টিভ্যালের ইংলিশ ফ্লায়ারটি বানানো হয়েছে মূলত বিদেশী বাচ্চাদের আমন্ত্রন জানানোর জন্য।   তাই যে কেউ তার প্রিয় বিদেশীদের এ ফ্লায়ারটি ম্যাসেঞ্জারে, ফেইসবুক শেয়ার করে কিংবা যে কোনভাবে অন্যদের নিকট পৌছাতে পারে। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ