আটলান্টিক কাউনটিতে বাংলাদেশী-আমেরিকান শিক্ষার্থীরা আপন আলোয় উদ্ভাসিত

June 20, 2018, 2:12 AM, Hits: 1797

 আটলান্টিক কাউনটিতে  বাংলাদেশী-আমেরিকান শিক্ষার্থীরা আপন আলোয় উদ্ভাসিত

সুব্রত চৌধুরী,হ-বাংলা নিউজ : আটলান্টিক সিটি থেকে - যুক্তরাষ্ট্রের নিউজারসি অঙ্গরাজ্যের আটলান্টিক কাউনটিতে বসবাসরত বাংলাদেশী-আমেরিকান শিক্ষার্থীরা অষ্টম গ্রেডের সমাপনী পরীক্ষায় অসামান্য কৃতিত্বের স্বাক্ষর রেখেছে।  আপন আলোয় উদ্ভাসিত  এসব  শিক্ষার্থীদের   কৃতিত্বের কাহিনী নীচে তুলে ধরা হলো-

 এরিকা শবনম-আটলান্টিক সিটিতে বসবাসরত ইকবাল হাফিজ ও শবনম সুলতানার  কনিষ্ঠ কণ্যা এরিকা শবনম  ছোটবেলা থেকেই পড়ালেখায় বেশ মেধাবী।২০০৪ সালে  যুক্তরাষ্ট্রে জন্মগ্রহনকারী এরিকা শবনম আটলান্টিক সিটির  চেলসি হাইটস  স্কুল থেকে অষ্টম গ্রেডের গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছে।   মেধাবী শিক্ষার্থী  এরিকা শবনম   অবসরে ছবি আঁকে,বেহালা বাজায়।এরিকা শবনম  বন্ধুবৎসল,সদালাপী।অবসরে সে  কমিউনিটির সেবামূলক  কার্যক্রমে অংশ নেয়। আগামী সেপ্টেম্বর মাসে সে আটলান্টিক সিটি হাই স্কুলে নবম গ্রেডের ক্লাস শুরু করবে।এরিকা শবনমের পৈতৃক নিবাস বাংলাদেশের ঢাকা জেলায়।

তার সাফল্যের পিছনে বাবা-মা,বড় ভাই ও স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের আন্তরিক সহযোগিতা বেশ বড় ভূমিকা রেখেছে।ভবিষ্যতে এরিকা শবনম ডাক্তার হতে চায় এবং মানব কল্যাণই তার ব্রত বলে জানায়।অষ্টম গ্রেডের পরীক্ষায়  ''ষ্টুডেণ্ট অব দ্য ইয়ার" হওয়ায় সে কংগ্রেসম্যান,সিনেট্‌র,এসেম্বলিম্যান, আটলান্টিক কাউনটি শেরিফ প্রমুখের কাছ থেকে প্রশংসাসূচক সনদ লাভ করেছে।এছাড়া সে স্কুলের 'স্পেল বি' প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।ভবিষ্যত সাফল্যের জন্য সে সবার দোয়া প্রার্থী।

ওয়াসির আহমেদ লাবিব-হ্যামিলটন টাউনশীপে বসবাসরত জসিমউদদীন আহমেদ ও আরেফিন এস আহমেদ এর  জ্যেষ্ঠ্য পুএ ওয়াসির আহমেদ লাবিব   বাল্যকাল  থেকেই পড়ালেখায় খুব মেধাবী।২০০৩ সালে  বাংলাদেশে জন্মগ্রহনকারী লাবিব হ্যামিলটন টাউনশীপের উইলিয়াম ডেভিড মিডল  স্কুল থেকে অষ্টম গ্রেডের গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছে।   মেধাবী ছাএ লাবিব   অবসরে বই পড়ে,কমিউনিটির সেবামূলক  কার্যক্রমে অংশ নেয়। আগামী সেপ্টেম্বর মাসে সে ফ্লোরিডায়  নবম গ্রেডের ক্লাস শুরু করবে।লাবিব এর পৈতৃক নিবাস বাংলাদেশের চট্টগ্রাম  জেলায়।

তার সাফল্যের পিছনে বাবা-মা ও স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের আন্তরিক সহযোগিতা বেশ বড় ভূমিকা রেখেছে।ভবিষ্যতে লাবিব ডাক্তার হয়ে মানব কল্যাণে অবদান রাখতে চায়।অষ্টম গ্রেডের পরীক্ষায় ''ষ্টুডেণ্ট অব দ্য ইয়ার" হওয়ায় সে কংগ্রেসম্যান,সিনেট্‌র,এসেম্বলিম্যান, আটলান্টিক কাউনটি শেরিফ প্রমুখের কাছ থেকে প্রশংসাসূচক সনদ লাভ করেছে।ভবিষ্যত সাফল্যের জন্য সে সবার দোয়া প্রার্থী।

সাদিয়া নিহি-আটলান্টিক সিটিতে বসবাসরত আবদুল সোবহান ও লিপি বেগমের মেজো কণ্যা সাদিয়া নিহি  ছোটবেলা থেকেই পড়ালেখায় বেশ কৃতিত্বের স্বাক্ষর রেখে আসছে।২০০৩ সালে যুক্তরাষ্ট্রে   জন্মগ্রহনকারী সাদিয়া নিহি আটলান্টিক সিটির  টেক্সাস এভিনিউ স্কুল  থেকে অষ্টম গ্রেডের গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছে।শিশুকাল   থেকে মেধাবী ছাএী সাদিয়া নিহি   অবসরে ছবি আঁকে,বই পড়ে।চিএাংকণে সে বেশ কয়েকটি পুরস্কার পেয়েছে।সাদিয়া নিহি  বন্ধুভাবাপন্ন ও আমুদে। আগামী সেপ্টেম্বর মাসে সে আটলান্টিক সিটি হাই স্কুলে নবম গ্রেডের ক্লাস শুরু করবে।সাদিয়া নিহির পৈতৃক নিবাস বাংলাদেশের সিলেট জেলার জগন্নাথপুর উপজেলায়।

তার সাফল্যের পিছনে বাবা-মা,বড় বোন ও স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের আন্তরিক সহযোগিতা বেশ বড় ভূমিকা রেখেছে।ভবিষ্যতে সাদিয়া নিহি ডাক্তার হতে চায় এবং মানব কল্যাণই তার ব্রত বলে জানায়।অষ্টম গ্রেডের পরীক্ষায় ''ষ্টুডেণ্ট অব দ্য ইয়ার" হওয়ায় সে কংগ্রেসম্যান,সিনেট্‌র,এসেম্বলিম্যান, আটলান্টিক কাউনটি শেরিফ প্রমুখের কাছ থেকে প্রশংসাসূচক সনদ লাভ করেছে।ভবিষ্যত সাফল্যের জন্য সে সবার দোয়া প্রার্থী।

নুজাত রব- আটলান্টিক সিটিতে বসবাসরত রাজু রব ও সাঈদা রবের   কনিষ্ঠ কণ্যা নুজাত রব  ছোটবেলা থেকেই পড়ালেখায় বেশ মেধাবী।২০০৪ সালে  যুক্তরাষ্ট্রে জন্মগ্রহনকারী নুজাত রব আটলান্টিক সিটির  চেলসি হাইটস  স্কুল থেকে অষ্টম গ্রেডের গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছে।   মেধাবী ছাএী নুজাত রব  অবসরে ছবি আঁকে,বই পড়ে।নুজাত রব   বন্ধুপ্রিয়,আলাপী।অবসরে তার অনুসন্ধিৎসু  মন  বিজ্ঞানের বিভিন্ন অজানা বিষয় সম্বন্ধে জানার চেষ্টা করে।তারই ফলস্বরূপ সে বিজ্ঞান মেলায় অসামান্য সাফল্য পেয়েছে।  আগামী সেপ্টেম্বর মাসে সে আটলান্টিক সিটি হাই স্কুলে নবম গ্রেডের ক্লাস শুরু করবে। নুজাত রবের পৈতৃক নিবাস বাংলাদেশের ঢাকা জেলায়।

তার সাফল্যের পিছনে বাবা-মা,বড় ভাই ও স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের আন্তরিক সহযোগিতা বেশ বড় ভূমিকা রেখেছে।নুজাত রব বড় হয়ে কমপিউটার প্রকৌশলী  হতে চায় ।অষ্টম গ্রেডের পরীক্ষায়  নুজাত রব 'এ অনার রোল' লাভ করেছে।এছাড়া  স্কুলের বিভিন্ন বিষয়ে কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ সনদপএ লাভ করেছে। আগামী দিনগুলোতে সাফল্যের জন্য সে সবার দোয়া প্রার্থী।   

হিরো দাশ- আটলান্টিক সিটিতে বসবাসরত অমর দাশ ও স্মৃতি দাশের   কনিষ্ঠ পুএ হিরো দাশ  ছোটবেলা থেকেই পড়ালেখায় বেশ মেধাবী।২০০৪ সালে  বাংলাদেশে জন্মগ্রহনকারী হিরো দাশ আটলান্টিক সিটির   টেক্সাস এভিনিউ  স্কুল থেকে অষ্টম গ্রেডের গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছে।   মেধাবী ছাএ হিরো দাশ  অবসরে খেলাধূলা করে,গান শোনে।হিরো দাশ   বন্ধুপ্রিয় ও সময় মেনে চলে।হিরো দাশ পরীক্ষায় 'এ অনার রোল' পাওয়ার পাশাপাশি স্কুলে  একশত ভাগ উপস্থিতির জন্য বিশেষ পুরষ্কার পেয়েছে।  আগামী সেপ্টেম্বর মাসে সে আটলান্টিক সিটি হাই স্কুলে নবম গ্রেডের ক্লাস শুরু করবে। হিরো দাশের পৈতৃক নিবাস বাংলাদেশের চট্টগ্রাম  জেলায়।

তার সাফল্যের পিছনে বাবা-মা,বড় ভাই ও স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের আন্তরিক সহযোগিতা বেশ বড় ভূমিকা রেখেছে। হিরো দাশ বড় হয়ে ডাক্তার হতে চায় এবং মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত  রাখতে চায়।ভবিষ্যত সাফল্যের জন্য সে সবার  আশীর্বাদ প্রার্থী।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ