শেষ মুহূর্তের গোলে রক্ষা জার্মানির

June 23, 2018, 7:26 PM, Hits: 156

শেষ মুহূর্তের গোলে রক্ষা জার্মানির

হ-বাংলা নিউজ :   ইনজুরি টাইমের গোলে শেষ রক্ষা হলো জার্মানির। শনিবার রাতে সুইডেনের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। সেই সুবাদে প্রথম রাউন্ড থেকে বিদায়ের শঙ্কা থেকে রক্ষা হলো জোয়াকিম লো’র শিষ্যদের। মেক্সিকোর বিপক্ষে হার দিয়ে শুরু করা জার্মানি এখন শেষ রাউন্ডে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়াকে হারালেই অনেকটা নিশ্চিত হয়ে যাবে শেষ ষোলো। 

খেলার ৩২ মিনিটে ওলা তোইভোনেনের গোলে এগিয়ে যায় সুইডেন। এগিয়ে গিয়ে দ্বিতীয়ার্ধে রক্ষণাত্মক কৌশল নেয় দলটি। কিন্তু সেই কৌশল তাদের জন্য বুমেরাং হয়ে যায়। জার্মানির একের পর এক আক্রমণে তারা বিধ্বস্ত হয়ে পড়ে। দ্বিতীয়ার্ধের শুরুতেই ৪৮ মিনিটে মার্কো রেউস গোল করে জার্মানিকে সমতায় ফেরান। ১-১ গোলে সমতার মধ্যেই ৮২ মিনিটে দশ জনের দলে পরিণত হয় জার্মানি। পেছন থেকে সুইডেনের এক খেলৈায়াড়কে অবৈধ ট্যাকলের জেরে জার্মান ডিফেন্ডার জেরোমে বোয়েটাংকে লাল কার্ড দিয়ে বের করে দেন রেফারি। 

তবে ১০ জনের দল নিয়েও জার্মানি আক্রমণের ধারা অব্যাহত রাখে। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে সুইডেনের বক্সের বাঁ দিকে ফ্রি কিক পায় জার্মানি। সেই ফ্রিকিক থেকেই টনি ক্রস দুর্দান্ত এক গোল করে জার্মানিকে এগিয়ে নেন। শেষ মুহূর্তের এই গোলেই শেষ পর্যন্ত জয় পায় জার্মানরা। 

এফ গ্রুপে এখন তিন সমান তিন পয়েন্ট করে অর্জন সুইডেন ও জার্মানির। ছয় পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে মেক্সিকো। আর কোনও জয় না নিয়ে বিদায় হয়ে গেছে দক্ষিণ কোরিয়ার।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ