মেরিল্যান্ডে সংবাদপত্র ভবনে ‘টার্গেট’ করেই গুলি চালায় বন্দুকধারী

June 29, 2018, 8:11 AM, Hits: 288

মেরিল্যান্ডে সংবাদপত্র ভবনে ‘টার্গেট’ করেই গুলি চালায় বন্দুকধারী

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে ‘ক্যাপিটাল গেজেট’ নামের সংবাদপত্র ভবনে গুলিতে হতাহতের ঘটনায় সন্দেহভাজন বন্দুকধারীকে আটক করেছে পুলিশ।

স্থানীয় সময় বৃহস্পতিবার এই গুলির ঘটনা ঘটে। গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন।

পুলিশের ভাষ্য, ‘টার্গেট’ করেই সংবাদপত্র ভবনে হামলা চালিয়েছেন বন্দুকধারী।

মার্কিন গণমাধ্যম বলছে, আটক হওয়া সন্দেহভাজন বন্দুকধারীর নাম জ্যারোড রামোস। ২০১২ সালে সংবাদপত্র গ্রুপটির বিরুদ্ধে মানহানির অভিযোগে মামলায় ব্যর্থ হয়েছিলেন তিনি।

ক্যাপিটাল গেজেটের কর্মীরা জানান, বন্দুকধারী ব্যক্তি কাচের দরজার বাইরে থেকে বার্তাকক্ষের ভেতরে গুলি চালাতে থাকেন। তাঁর কাছে শটগান ও স্মোক গ্রেনেড ছিল।

হামলার উদ্দেশ্য সম্পর্কে পুলিশ এখন পর্যন্ত কোনো তথ্য জানাতে পারেনি। তবে তারা বলছে, আটক সন্দেহভাজন হামলাকারীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আটক ব্যক্তি যোগাযোগের সামাজিকমাধ্যমে ‘ক্যাপিটাল গেজেট’-এর বিরুদ্ধে কোনো সহিংস হুমকি দিয়েছিলেন কি না, তা খতিয়ে দেখছেন তদন্তকারী ব্যক্তিরা।

ঘটনা সম্পর্কে পুলিশের কর্মকর্তা উইলিয়াম ক্র্যাম্ফ বলেন, ‘ক্যাপিটাল গেজেট’কে লক্ষ্যবস্তু বানিয়ে এই হামলা চালানো হয়। হামলাকারী শটগান নিয়ে ভবনে ঢুকে পড়েন।

উইলিয়াম জানান, ঘটনাস্থল থেকে একটি স্মোক বোমা উদ্ধার করা হয়। সেটিকে ধ্বংস করা হয়েছে।

কাউন্টি নির্বাহী স্টিভ শুহ সিএনএনকে বলেন, খবর পাওয়ার এক মিনিটের মধ্যেই ঘটনাস্থলে পুলিশ যায়। এ সময় সন্দেহভাজন হামলাকারী একটি ডেস্কের নিচে লুকিয়েছিলেন। পুলিশের সঙ্গে হামলাকারীর কোনো গুলিবিনিময় হয়নি।

পরে ভবন থেকে ১৭০ জনকে উদ্ধার করে পুলিশ।

‘ক্যাপিটাল গেজেট’ কয়েকটি স্থানীয় পত্রিকা প্রকাশ করে। এর মধ্য ১৮৮৪ সালে চালু হওয়া ‘দ্য ক্যাপিটাল’ও আছে। এর মালিকানায় আছে বাল্টিমোর সান মিডিয়া গ্রুপ।

হামলার পর পুলিশ রামোসের বাড়ির বাইরে অবস্থান নেয় বলে বাল্টিমোর সান জানায়। ২০১১ সালে রামোসের বিরুদ্ধে অপরাধমূলক হয়রানির মামলা নিয়ে প্রতিবেদন প্রকাশের পর থেকে ‘দ্য ক্যাপিটাল’-এর সঙ্গে তাঁর বিরোধ চলছিল। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ