ইউএস কংগ্রেশনাল প্রাইমারী নির্বাচন-২০১৮ নবাগতা কার্টেজ’র কাছে ক্রাউলী পরাজিত

June 29, 2018, 8:58 PM, Hits: 255

ইউএস কংগ্রেশনাল প্রাইমারী নির্বাচন-২০১৮  নবাগতা কার্টেজ’র কাছে ক্রাউলী পরাজিত

নিউইয়র্ক (ইউএনএ): নিউইয়র্কের কংগ্রেশনাল ডিষ্ট্রিক্ট-এর ডেমোক্র্যাট দলীয় প্রাইমারী নির্বাচনে পরাজিত হয়েছেন ইউএসএ কংগ্রেসে ডেমোক্র্যাটিক দলের অন্যতম সদস্য জোসেফ ক্রাউলী।অপরদিকে বাংলাদেশী অধ্যুষিত এলাকা থেকে পুন: নির্বাচিত হয়েছেন বর্তমান কংগ্রেসম্যান গ্রেগরী মিক্স। এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকারী একমাত্র বাংলাদেশী-আমেরিকান প্রার্থী মিজান চৌধুরী।পাশাপাশি কংগ্রেসওম্যান ক্যারোলিন মেলোনির কাছে পরাজিত হয়েছেন ভারতীয় বংশোদ্ভুত সুরাজ প্যাটেল। এছাড়াও বাংলাদেশী কমিউনিটির বন্ধু হিসেবে পরিতি কংগ্রেসওম্যান গ্রেস মেং ও কংগ্রেসম্যান হেকিম জাফরী বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

গত ২৬ জুন মঙ্গলবার এই নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত বিভিন্ন কেন্দ্রে একটানা ভোট গ্রহণ চলে। খবর ইউএনএ’র।নিউইয়র্কের কংগ্রেশনাল ডিষ্ট্রিক্ট ১৪-এর আসনের প্রাইমারী নির্বাচনে বর্তমান কংগ্রেসম্যান জোসেফ ক্রাউলী তার একমাত্র প্রতিদ্বন্দ্বী নবাগতা আলেকজান্দ্রিয়া ওকাসিও কার্টেজ (২৮)-এর কাছে বিপুলভোটে পরাজিত হয়েছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত প্রাপ্ত ফলাফলে জোসেফ ক্রাউলী পেয়েছেন ১১,৭৬১ ভোট। অর্থাৎ মোট ভোটের ৪২.৫%। অপরদিকে কার্টেজ পেয়েছেন ১৫,৮৯৭ ভোট। তার প্রাপ্ত গড় ভোট ৫৭.৫%। নির্বাচনে পরাজিত জোসেফ ক্রাউলী ইতিপূর্বে ১০বার ইউএস কংগ্রেসে নির্বাচিত হয়েছিলেন।ইউএসএ কংগ্রেসে ডেমোক্র্যাটিক দলের অন্যতম সদস্য জোসেফ ক্রাউলীর পরাজয় বাংলাদেশী কমিউনিটি সহ দলীয় ফোরামে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে। ইউএস কংগ্রেসে একাধিকবার নির্বাচিত ক্রাউলী বাংলাদেশ ককাস-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।এবারের নির্বাচনে অন্যতম আলোচিত আসন নিউইয়র্কের কংগ্রেশনাল ডিষ্ট্রিক্ট ৫-এর আসনের প্রাইমারী নির্বাচনে বর্তমান কংগ্রেসওম্যান গ্রেগরী মিক্স ৯,৮০৩ ভোট পেয়ে পুন: নির্বাচিত হয়েছেন।অর্থাৎ ভোট পেয়েছেন মোট ভোটের ৮১.৫% ভোট।

অপরদিকে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কার্ল একিল পেয়েছেন ১,১৬৩ ভোট। তার প্রাপ্ত গড় ভোট ৯.৭%। এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকারী অপর প্রার্থী বাংলাদেশী-আমেরিকান মিজান চৌধুরী পেয়েছেন ১,০৬৩ ভোট। তার প্রাপ্ত গড় ভোট ৮.৮%।নির্বাচনে মিজান চৌধুরী তৃতীয় হয়েছেন।নিউইয়র্কের কংগ্রেশনাল ডিষ্ট্রিক্ট ৯-এর আসনের প্রাইমারী নির্বাচনে বর্তমান কংগ্রেসওম্যান ইভেট ক্লার্ক ১৪,৮০৪ ভোট পেয়ে পুন: নির্বাচিত হয়েছেন। অর্থাৎ ভোট পেয়েছেন মোট ভোটের ৫১.৯% ভোট। অপরদিকে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী অ্যাডেম বুনকেডেকো পেয়েছেন ১৩,৭২৯ ভোট। তার প্রাপ্ত গড় ভোট ৪৮.১%।এবারের নির্বাচনে অন্যতম আলোচিত অপর আসন নিউইয়র্কের কংগ্রেশনাল ডিষ্ট্রিক্ট ১২-এর আসনের প্রাইমারী নির্বাচনে বর্তমান কংগ্রেসওম্যান ক্যারোলিন মেলোনি ২৪,২২৩ ভোট পেয়ে পুন: নির্বাচিত হয়েছেন। অর্থাৎ ভোট পেয়েছেন মোট ভোটের ৫৮.৮% ভোট। অপরদিকে তার একমাত্র  প্রতিদ্বন্দ্বী ভারতীয় বংশোদ্ভুত সুরাজ প্যাটেল পেয়েছেন ১৬৯৯৫ ভোট। তার প্রাপ্ত গড় ভোট ৪১.২%।মঙ্গলবারের নির্বাচনে বাংলাদেশী কমিউনিটির বন্ধু হিসেবে পরিচিত কংগ্রেসওম্যান গ্রেস মেং (কংগ্রেশনাল ডিষ্ট্রিক্ট-৬) ও কংগ্রেসম্যান হেকিম জাফরী (কংগ্রেশনাল ডিষ্ট্রিক্ট-৮) বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ