আটলান্টিক সিটিতে ৩৮তম বঙ্গ সম্মেলন এর সফল সমাপ্তি

July 3, 2018, 2:55 AM, Hits: 645

আটলান্টিক সিটিতে ৩৮তম বঙ্গ সম্মেলন এর সফল সমাপ্তি

রবীন্দ্র মঞ্চ  ও নজরুল মঞ্চে অনুষ্ঠিত বঙ্গ সম্মেলনের বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল সেমিনার , আবৃত্তি, হাসির নাটক,রবীন্দ্র সংগীত, বাউল সংগীত ,উচ্চাঙ্গ সংগীত ,ফোক সংগীত, আধুনিক গান, নৃত্যানুষ্ঠান , গীতি আলেখ্য , আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র পুরষ্কার ,শিশু-কিশোরদের বিভিন্ন পরিবেশনা,   র‍্যাফেল ড্র  সহ  হরেক রকমের  নান্দনিক  আয়োজন।এছাড়া অন্য একটি হলে অনুষ্ঠিত হয় বাংলা চলচিএ প্রদর্শনী ।

বঙ্গ সন্মেলনে অংশগ্রহনকারী   বাঙালিরা ঘুরে ঘুরে নিজেদের পছন্দ মতো অনুষ্ঠান উপভোগ করেন ।বঙ্গ সম্মেলনে ভারতীয় প্রথিতযশা শিল্পী ও কলাকুশলীদের সাথে বাংলাদেশ থেকে আগত রবীন্দ্র সংগীত শিল্পী অদিতি মহসীন ও বাউল সংগীত শিল্পী কিরন চন্দ্র রায়ের মনোজ্ঞ পরিবেশনা বঙ্গ সম্মেলনে আগত  বাঙালিরা প্রাণভরে উপভোগ করেন।

কনভেনশন  সেন্টার এর বিশাল চত্বর জুড়ে হরেক রকমের পণ্যের পসরা সাজিয়ে বসেছিল দেশের ও প্রবাসের স্বনামধন্য ব্যবসায়ীরা, এসবের মাঝে আপন ঔজ্জল্যে জ্বলজ্বল করছিল খ্যাতনামা বই বিপনী প্রতিষ্ঠান 'মুক্তধারা'। বাঙালি খাবারের লোভে খাবারের  ষ্টলে ছিল ভোজনবিলাসীদের দীর্ঘ লাইন।তিনদিন ব্যাপী বঙ্গ সম্মেলন উপলক্ষে আগত বাঙালিদের   বাঙালিত্বের জয়গানে মুখরিত  আটলান্টিক সিটি  কনভেনশন সেন্টার  যেন পরিনত হয়েছিল এক খণ্ড 'মিনি বাংলা'য়।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ