কোয়ার্টার ফাইনালে যাদের ওপর নজর

July 6, 2018, 1:24 AM, Hits: 78

কোয়ার্টার ফাইনালে যাদের ওপর নজর

হ-বাংলা নিউজ :  রাশিয়া বিশ্বকাপের উত্তেজনা পৌঁছে গেছে সর্বত্র। প্রতিটি ম্যাচেই চলছে তীব্র লড়াই। এরইমধ্যে যোগ্যতার প্রমাণ দিয়ে শেষ আট নিশ্চিত করেছে দলগুলো। আজ থেকে শুরু শুরু হচ্ছে শেষ আটের লড়াই। আর এই লড়াইয়ে যাদের ওপর নজর থাকবে-

ব্রাজিলের জার্সি নম্বর ১০ ও ১১ 

শেষ আটের লড়াইয়ে অবশ্যই ফেভারিট ব্রাজিল। ইতিমধ্যেই গ্রুপ পর্ব ও দ্বিতীয় রাউন্ডে মিলিয়ে ৭টি গোল করে ফেলেছে এই দল। শেষ তিনটি ম্যাচেই দু'টি করে গোল করেছে সেলেকাওরা। কোয়ার্টারে অবশ্যই নজর থাকবে ব্রাজিলের ১০ ও ১১ নম্বর জার্সির দিকে।

সেলেকাওদের ১০ নম্বর জার্সির মালিক নেইমার গোল করে সমর্থকদের নিশ্চিন্ত করেছেন। চলতি বিশ্বকাপে নেইমার দু'টি গোল করেছেন, সতীর্থকে দিয়ে গোল করিয়েছেন একটি। শুধু নেইমার নয়, ব্রাজিলের সামনের সফরে নজর থাকবে কুতিনহোর দিকওে। তিনি গোল করেছেন দুটি। ব্রাজিলের ১০ নম্বর জার্সির পাশাপাশি নজরে ১১ নম্বর জার্সির মালিক কুতিনহো।

ইংলিশ অধিনায়ক কেন 

ব্রাজিলের পরেই কোয়ার্টার পর্বের অন্যতম আকর্ষণ হ্যারি কেনের ইংল্যান্ড। বিশ্বকাপের মঞ্চে ইতিমধ্যেই পোনাল্টি মিসের অভিশাপ থেকে বেড়িয়ে আসতে পেরেছে হ্যারি কেনরা। দ্বিতীয় রাউন্ডে কলম্বিয়াকে পেনাল্টি শ্যুটআউটে হারিয়েছে থ্রি লায়ন্স। কোয়ার্টারের ইংল্যান্ড দলের খেলার অবশ্যই চোখ থাকবে হ্যারি কেনের দিকে। অধিনায়ক কেন সোনালী বুটের দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছে। প্রথম বিশ্বকাপে ইতিমধ্যেই ৬টি গোল করে ফেলেছেন শান্ত স্বভাবের হ্যারি। রোনালদো-মেসিরা বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর স্ট্রাইকার কেনই এখন ফুটবলদুনিয়ার সেরা আকর্ষণ।

কাভানি-সুয়ারেজের জুটি 

দ্বিতীয় রাউন্ডে কাভানি-সুয়ারেজ জুটি বিশ্বকাপের অন্যতম হেভিওয়েট পর্তুগালকে বিদায় করেছে। এবার প্রতিপক্ষ ফ্রান্স। কোয়ার্টারে অবশ্য দুই তারকা খেলবেন কিনা নিশ্চিত নয়। পর্তুগাল ম্যাচে বিশ্বমানের দুটি গোলের পর চোট পেয়ে মাঠে ছেড়েছিলেন কাভানি। সুয়ারেজেরও হালকা চোট রয়েছে। তার খেলা নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে। দুই ফুটবলার ফ্রান্সের বিরুদ্ধে খেললে অবশ্যই চোখ থাকবে তাঁদের দিকে।

ফ্রান্সের এমবাপে-গ্রিজম্যান 

চলতি বিশ্বকাপে ফ্রান্সের পারফরম্যান্স দেখে মুগ্ধ ফুটবল দুনিয়া। কোয়ার্টার পর্বে অবশ্যই চোখ থাকবে উঠতি তারকা এমবাপের উপর। তিনটি গোল করেছেন পিএসজি’তে খেলা এই তারকা। যার দু'টি গোল এসেছে মেসির আর্জেন্টিনার বিরুদ্ধে। গ্রিজম্যানও রাশিয়ায় দু'টি গেল করেছেন।

লুকাকু

বেলজিয়াম দল থেকে নজরে থাকবেন রোমালু লুকাকু। ইতিমধ্যে রাশিয়ার রণভূমিতে চারটি গোল করেছেন বেলজিয়াম তারকা। তার কাঁধে ভর করে বেলজিয়াম বিশ্বকাপ জিততে পারে কিনা সেটাই এখন দেখার। সোনালী বুটের দৌড়ে দু’নম্বরে রয়েছেন লুকাকু। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ