বার্সার মৌসুম উদ্বোধক ম্যাচ মরক্কোতে

July 8, 2018, 7:49 AM, Hits: 177

বার্সার মৌসুম উদ্বোধক ম্যাচ মরক্কোতে

হ-বাংলা নিউজ :  মৌসুমে নিজেদের প্রথম ম্যাচ মরক্কোয় খেলতে পারে বার্সেলোনা। স্প্যানিশ সুপার কাপের নতুন নিয়মানুযায়ী দুই লেগের বদলে এক লেগ খেলা হবে। নিরপেক্ষ ভেন্যু হিসেবে মরক্কোকে বেছে নেওয়ার সম্ভাবনা বেশি

লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। কোপা দেল রের চ্যাম্পিয়নও তারা। মৌসুম শুরুর স্প্যানিশ সুপার কাপে তাই বার্সেলোনার প্রতিপক্ষ কোপা দেল রে রানার্স আপ সেভিয়া। প্রথা ভেঙে এবার সুপার কাপ হবে এক লেগের। শুধু তা-ই নয়, ম্যাচটি স্পেনের বাইরে হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

আগের নিয়ম অনুযায়ী স্প্যানিশ সুপার কাপের শিরোপা নির্ধারণ হতো দুই লেগ মিলিয়ে। দুই দলই নিজেদের মাঠে ম্যাচ খেলার সুযোগ পেত। কিন্তু এবার স্প্যানিশ ফুটবল কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ডের কমিউনিটি শিল্ড, ইতালিয়ান সুপার কাপ কিংবা জার্মান সুপার কাপের মতো এক ম্যাচেই শিরোপা নির্ধারিত হবে। এই খেলাগুলো দিয়েই ইংল্যান্ড, ইতালি, জার্মানি কিংবা স্পেনের ঘরোয়া ফুটবল শুরু হয়। লিগ ও কাপের চ্যাম্পিয়নরা মুখোমুখি হয় মৌসুম উদ্বোধক এই ম্যাচে।

কমিউনিটি শিল্ডের ম্যাচটি হয় ওয়েম্বলিতে। জার্মানি বা ইতালিতে হয় নিরপেক্ষ ভেন্যুতে। স্প্যানিশ সুপার কাপের ভেন্যু হিসেবে এর আগে স্পেনের বড় কোনো ক্লাবের ভেন্যুর নাম শোনা যাচ্ছিল। তবে মরক্কোর আগ্রহের কারণে ম্যাচটি হতে পারে আফ্রিকা মহাদেশের এই দেশে। অন্য মহাদেশে হলেও মরক্কো থেকে স্পেনের দূরত্ব খুব বেশি নয়। আইবেরিয়ান সাগরের এপার-ওপার। ম্যাচের প্রস্তাবিত তানজিয়ের থেকে সেভিয়ার দূরত্ব যেমন ৪০ কিলোমিটারের মতো।

স্প্যানিশ ফুটবল ফেডারেশন খুবই আগ্রহী ম্যাচটি তানজিয়েরে আয়োজনের ব্যাপারে। লা লিগা কর্তৃপক্ষ এবং স্পেনের ফুটবলার সংস্থার সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে তারা। যদিও এই সিদ্ধান্তের বিরোধিতা জানিয়েছে সেভিয়া। সেভিয়া চায় আগের মতোই দুই লেগে নির্ধারিত হোক স্প্যানিশ সুপার কাপের শিরোপা। আর এক লেগ হলেও সেটি নিজেদের মাঠ সেভিয়ায় আয়োজন করতে চায় তারা। কারণ, প্রথম লেগ সেখানে হবে ধরে নিয়ে এরই মধ্যে টিকিট বিক্রি করে ফেলেছে সেভিয়া।

বার্সেলোনার এক লেগ খেলতে আপত্তি নেই। তবে সেভিয়ার মাঠে তারা খেলবে না। আজ রাতে আলোচনার পর চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করবে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। ফেডারেশনের আগ্রহের কারণেই ম্যাচটি মরক্কোতে হওয়ার সম্ভাবনাই বেশি মনে হচ্ছে এখন পর্যন্ত। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ