পাকিস্তানে নির্বাচনের আগে কড়া পদক্ষেপ নিল ফেসবুক

July 8, 2018, 7:51 AM, Hits: 270

পাকিস্তানে নির্বাচনের আগে কড়া পদক্ষেপ নিল ফেসবুক

হ-বাংলা নিউজ :  পাকিস্তানে আসন্ন নির্বাচনকে সামনে রেখে কঠোর নিরাপত্তার ঘোষণা দিল ফেসবুক কর্তৃপক্ষ। ২০১৬ সালে আমেরিকায় নির্বাচনী প্রক্রিয়া চলাকালীন বেশকিছু তথ্য ফাঁস হয়ে যায় ফেসবুকে। এ জন্য ব্যাপক সমালোচনায় সম্মুখীন হয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি। সে ঘটনার কথা মাথায় রেখে পাকিস্তান নির্বাচনী প্রক্রিয়ার আগে এ সিদ্ধান্ত নিল ফেসবুক।

সংস্থা্টির মুখপাত্র সারিম আজিজ গতকাল সংবাদ মাধ্যমকে জানায়, ভুয়া খবর প্রতিরোধ করতে বিশেষ প্রতিনিধি নিয়োগ করা হয়েছে। নির্বাচনকালীন সময় কোন ধরনের পক্ষপাতিত্বের খবর যাতে প্রচার না পায় সে ব্যাবস্থা নেওয়া হয়েছে।

এছাড়া তিনি বলেন, পাকিস্তানি কর্তৃপক্ষের সঙ্গে ইতিমধ্যে আলোচনায় বসেছেন তারা। ফেসবুকের সতর্ক নজর রাখতে আরও লোক নিয়োগ দেওয়া হয়েছে।

ইতিমধ্যে পাকিস্তানের নির্বাচন কমিশনের সঙ্গে কাজ শুরু করেছে বলে জানায় ফেসবুক কর্তৃপক্ষ৷

ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ এপ্রিলে ঘোষণা করেন, মাধ্যমটি (ফেসবুক) পাকিস্তানসহ অন্য দেশের ভোটগ্রহণ প্রক্রিয়ায় স্বচ্ছতা আনার জন্য সুরক্ষা নীতিকে উন্নত করছে৷ রাজনীতি বিষয়ক কোন বিজ্ঞাপন ফেসবুকের মাধ্যমে দেওয়া হলে উক্ত ব্যাক্তির পরিচয় সংক্রান্ত যাবতীয় তথ্য গ্রহণ করবে ফেসবুক৷ এছাড়া ফেসবুক ভুয়া আকাউন্ট রুখতে কঠোর অবস্থান নিয়েছে বলে জানান তিনি। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ