সিডনিতে কমেছে গাড়ি পার্কিং জরিমানা

July 10, 2018, 7:19 PM, Hits: 171

সিডনিতে কমেছে গাড়ি পার্কিং জরিমানা

হ-বাংলা নিউজ :  অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের সিডনিসহ সকল জায়গায় মোটর গাড়ির পার্কিংয়ের ২৫ শতাংশ জরিমানা কমেছে। ফলে আগের ১১০ ডলারের জরিমানা এখন ৮০ ডলারে হয়ে যাবে। এ ছাড়া, মোটর গাড়ি পার্কিং করার পর সময়সীমা শেষ হলেও আরও কিছু মিনিট পরে জরিমানা করার সিদ্ধান্ত হয়েছে। গত ১ জুলাই থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে।

অনুমোদিত সময়ের চেয়ে বেশি সময়, টিকিট ছাড়া পার্ক, সঠিক জায়গায় পার্ক না করা এ রকম প্রায় ১০ রকম জরিমানা কমানো হয়েছে। কিন্তু দ্রুতগতিতে গাড়ি চালানো, সিট বেল্ট না বাঁধা, গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করা এসব বিষয়ে জরিমানা আরও বেশি করা হচ্ছে বলে জানিয়েছেন এনএসডব্লিউ সরকারের অর্থমন্ত্রী ডমিনিক পেরিটেট। তিনি আরও বলেন, পরিবর্তন এনে সড়ক নিরাপত্তার ব্যাপারে নমনীয়তা দেখানোর কোনো সুযোগ নেই। নিউ সাউথ ওয়েলস রাজ্যের ২০১৮-২০১৯ বাজেটের অংশ হিসেবে এ জরিমানা কমানো হলো।

সিডনি শহরে সময়, স্থান ও কাল ভেদে পার্কিংয়ের ভিন্ন ভিন্ন নিয়ম রয়েছে। অস্ট্রেলিয়ায় প্রবাসী বাংলাদেশিদের বিরাট একটা অংশ বাণিজ্যিকভাবে গাড়ি চালান। শহরের নিয়ম কানুনের মারপ্যাঁচে অনেকই এ পার্কিং জরিমানার শিকার হন প্রায়শ। নাম প্রকাশে অনিচ্ছুক একজন বাংলাদেশি বাণিজ্যিক গাড়িচালক বলেন, পার্কিংয়ে একটু আধটু এদিক সেদিক গাড়ি চালনা অন্যান্য অপরাধের মতো নয়। জরিমানা আরও কম হওয়া উচিত।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ