সন্ধান মিলল স্পেশাল অলিম্পিকে যাওয়া সেই বাংলাদেশি তরুণের

July 25, 2018, 3:43 PM, Hits: 162

সন্ধান মিলল স্পেশাল অলিম্পিকে যাওয়া সেই বাংলাদেশি তরুণের

হ-বাংলা নিউজ : শিকাগো থেকে নিখোঁজ অটিস্টিক স্পোর্টসম্যান রেজওয়ানুল হকের সন্ধান পাওয়া গেছে। পুলিশের উদ্ধৃতি দিয়ে শিকাগোতে অবস্থিত বাংলাদেশের অনরারি কন্সাল জেনারেল মনির চৌধুরী ২৫ জুলাই বুধবার সকালে এ তথ্য জানান। এর আগে, ১৯ জুলাই ২২ বছর বয়েসী রেজওয়ানুল নিখোঁজ হয়েছিলেন।

শিকাগোতে ‘স্পেশাল অলিম্পিক’-এ বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্য হিসেবে রেজওয়ানুল যুক্তরাষ্ট্রে আসেন। শুক্রবার থেকে ৫ দিনের ঐ অলিম্পিকে বাংলাদেশ থেকে ২০ জন এসেছিল। অলিম্পিক শুরুর আগের দিন বিকেল থেকেই নিখোঁজ হন রেজওয়ানুল। রেজওয়ানুল ছিলেন বাংলাদেশ ইউনিফাইড কাপ সকার টিমের খেলোয়াড়। অলিম্পিক শেষ হলে টিমের অন্য সকলেই ফিরেছেন বাংলাদেশে।

শিকাগো পুলিশ জানিয়েছে, রেজওয়ানুল নিরাপদেই রয়েছেন। শিকাগো এলাকাতেই তাকে পাওয়া যায় ২৪ জুলাই বিকেলে। অনরারি কন্সাল জেনারেলকে পুলিশ আরও জানিয়েছে, রেজওয়ানুল অলিম্পিক হোটেল ত্যাগ করেন নিজের পছন্দের জায়গায় অবস্থানের জন্যে। তবে তিনি তা কাউকেই না জানানোয় অলিম্পিক কর্তৃপক্ষ বিচলিত বোধ করেন এবং তারা পুলিশের দৃষ্টিতে আনলে সারা আমেরিকায় রেড এলার্ট জারি করেছিল শিকাগোর পুলিশ। এক পর্যায়ে অনরারি কন্সাল জেনারেলের সহায়তাও চেয়েছিল পুলিশ প্রশাসন।

স্পেশাল অলিম্পিকে ১৯২ দেশ থেকে প্রায় দুই হাজার প্রতিবন্ধী খেলোয়াড় অংশ নেন। আর কাউকে নিয়েই কর্তৃপক্ষকে এমন পরিস্থিতির সম্মুখীন হতে হয়নি। 

মনির চৌধুরী জানান, রেজওয়ানুল নিরাপদে ছিল এবং অক্ষত অবস্থায় তাকে পাওয়া গেছে। ইতিমধ্যেই আমি শিকাগো পুলিশকে জানিয়েছি রেজওয়ানুলকে বাংলাদেশে পাঠিয়ে দেয়ার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ