ফ্রান্সের তুলুজ প্রবাসী খ্রিস্টান এসোসিয়েশনের আনন্দ ভ্রমণ ও বনভোজন অনুষ্ঠিত

July 31, 2018, 8:35 PM, Hits: 1368

ফ্রান্সের তুলুজ প্রবাসী খ্রিস্টান এসোসিয়েশনের আনন্দ ভ্রমণ ও বনভোজন অনুষ্ঠিত

দেলওয়ার হোসেন সেলিম, প্যারিস (ফ্রান্স) থেকে ঃ ফ্রান্সের পিন্ক সিটি খ্যাত তুলুজে প্রবাসী খ্রিস্টান এসোসিয়েশনের উদ্যোগে আনন্দ ভ্রমণ ও বনভোজন ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। তুলুজের অদূরে "লেক রামিয়ে" এর প্রাকৃতিক সৌন্দর্য ও মনোরম পরিবেশে গত রোববার ২৯ জুলাই দিনব্যাপী এই আনন্দ ভ্রমণ ও বনভোজন অনুষ্ঠিত হয়।

প্রতি বছরের ন্যায় এবারও তুলুজ সহ আশপাশের শহরগুলো থেকে বিপুলসংখ্যক খ্রিস্টান পরিবার তাদের সদস্যদের নিয়ে এতে অংশগ্রহণ করেন। ঐদিন ছিলো সাপ্তাহিক ছুটির দিন। প্রবা‌হের ক্লান্তি-গ্লানি কিছুটা হলেও কমিয়ে দেয়ার উদ্দেশ্যে বিপুল উৎসাহ উদ্দিপনা নিয়ে আনন্দ ভ্রমণ শুরু হয়। প্রায় ১ঘন্টা যাত্রার পর নির্ধারিত স্থান লেক রামিয়ে পৌঁছে আনন্দ আড্ডায় মেতে ওঠেন। মোহনীয় প্রাকৃতিক পরিবেশে অংশগ্রহণকারী শিশু, যুবক-যুবতি এবং বয়স্কদের খেলাধুলা শুরু হয় । আড্ডা, খেলাধুলার পর প্রশান্ত দা, জনি ও পংকজের তত্বাবধানে মজাদার ও মোখরোচক বারবেকিউ পার্টি এবং দেশীয় খাবার আইটেম দিয়ে দুপুরের আহার সম্পন্ন হয়। এরপর আকর্ষনীয় লটারী ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান সকলের আনন্দ বাড়িয়ে দেয়। 

একের পর এক অনুষ্ঠানের মধ্য দিয়ে সন্ধ্যা ঘনিয়ে আসে। বাড়ি ফেরার মুহুর্থে আয়োজন করা হয় পুরস্কার বিতারনী অনুষ্ঠান। এসময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন  প্রবাসী খ্রিস্টান এসোসিয়েশনের সভাপতি ডমিনিক যোষেফ কস্তা, সাধারন সম্পাদক মার্ক রায়, উপদেষ্টা জেরম বুলবুল গমেজ, ট্রেজারার শীতল রোজারীও, জেমস সমীর রোজারিও, ক্যান্টন কস্তা, পংকজ গমেজ, ভিক্টর শেখর রোজারীও, মার্টিন ডায়েস প্রমুখ । 

বক্তারা বলেন, প্রবাসে অবস্থানরত সকল বাঙ্গালীকে তাদের ঐতিহ্য, আদর্শ ও প্রিয়  বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল  করতে এবং নিজের মাঝে আন্তরিকতা বৃদ্ধির জন্য এ ধরনের অনুষ্ঠান আরো বেশী করা উচিত।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ