কানাডার এডমন্টনে প্রানের আমেজে প্রবাসী বাংলাদেশীদের বার্ষিক বনভোজন সম্পন্ন

August 20, 2018, 7:21 PM, Hits: 1095

কানাডার  এডমন্টনে   প্রানের আমেজে প্রবাসী বাংলাদেশীদের    বার্ষিক বনভোজন সম্পন্ন

সুব্রত চৌধুরী-হ-বাংলা নিউজ :  গত  আঠারো  অাগস্ট,শনিবার  কানাডার আলবার্টা প্রদেশের রাজধানী এডমন্টনে প্রানের আমেজে প্রবাসী বাংলাদেশীদের    বার্ষিক বনভোজন সম্পন্ন  হয়েছে। এডমন্টনের ওয়াবামুন লেক প্রভিনসিয়াল পার্ক এর    মনোরম পরিবেশে প্রবাসী  বাংলাদেশীদের জন্য  বার্ষিক বনভোজনের আয়োজন করা হয়েছিল।

উক্ত বনভোজনে এডমন্টনে বসবাসরত  প্রবাসী  বাংলাদেশীরা ব্যাপক সংখ্যায় অংশগ্রহন করে।এর ফলে এই বনভোজন প্রবাসীদের মিলনমেলায় পরিনত হয়।

সকাল থেকেই প্রবাসী বাংলাদেশীরা  দলে দলে  বনভোজনস্থলে  সমবেত হতে থাকে।প্রবেশমুখে আয়োজকদের আন্তরিক আতিথেয়তায় সবাই মুগ্ধ হয়।দীর্ঘদিন পর প্রবাসী বাংলাদেশীরা একে অপরকে কাছে পেয়ে আবেগতাড়িত  হয়ে পড়ে, মেতে ওঠে সুখ-দুঃখের আলাপনে,কেউ কেউ ঘুরে ঘুরে  পার্কের   রূপসুধা  উপভোগ করতে থাকে । শিশু-কিশোরদের বাঁধভাঙ্গা উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। বনভোজনে অংশগ্রহনকারী বয়স্করাও  বয়সের  সীমাবদ্ধতা ভুলে  প্রাণের উচ্ছ্বাসে মেতে ওঠে। এরই মধ্যে পরিবেশিত হয় হালকা খাবার।

বিভিন্ন ধরনের আনন্দ আয়োজন উপভোগ করতে করতে মধ্যাহ্ন ভোজের সময় হয়ে যায়। দুপুর গড়াতেই পরিবেশিত হয়  দুপুরের খাবার।হরেক পদের মুখরোচক  খাবার খেয়ে সবাই তৃপ্তির ঢেকুর তুলতে থাকে।বনভোজনে বিভিন্ন ধরনের খেলাধূলায় শিশু-কিশোর-যুবা ও মহিলারা  প্রাণ খুলে অংশগ্রহন করে। খেলাধূলার পর্বটি পরিচালনা করেন রূপা চৌধুরী ও সেওতি চৌধুরী।

বনভোজনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রীপতি দে। যাদের নিরলস প্রচেষ্টায় বনভোজনের কার্যক্রম সফল হয় তারা হলেন তাপস চৌধুরী,শুভাশিস  ঘোষ,দুলাল সাহা, অঞ্জন সেন,সনজীব চৌধুরী ও সুজিত বড়ুয়া।

এক সময় সন্ধ্যা ঘনিয়ে আসে,এবার ফেরার পালা।মন কিছুতেই সায় দেয় না ফেরার,তারপরও  ফিরতে হয়। সারা দিনের একরাশ সুখ স্মৃতি নিয়ে সবাই নিজ নিজ ডেরায় ফেরে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ