ব্রিসবেনে নিরাপদ সড়ক চাই দাবির সঙ্গে একাত্মতা

August 20, 2018, 7:48 PM, Hits: 1212

ব্রিসবেনে নিরাপদ সড়ক চাই দাবির সঙ্গে একাত্মতা

হ-বাংলা নিউজ : বাংলাদেশের নিরাপদ সড়ক চাই আন্দোলনে পিছিয়ে ছিল না সুদূর প্রশান্ত পাড়ের ব্রিসবেন শহরও। এখানকার প্রবাসী বাংলাদেশিরা একত্র হয়েছিলেন শহরের মধ্যমণি কিং জর্জ স্কয়ারে—তাদের ‘হোক প্রতিবাদ, হোক প্রতিরোধ’ স্লোগান নিয়ে।

বাংলাদেশিদের হয়ে অনুষ্ঠানটি আয়োজন ও পরিচালনা করেন মুমিদ রনি, ফারজানা কান্তা, মারুফ মোশাররফ, মেহনাজ দীপ্তি ও তুলি নুর।

সিটি হলের সামনে এমন একটি অনুষ্ঠানে অংশগ্রহণ ব্রিসবেনে বাংলাদেশিদের জন্য এটাই প্রথম। গত ১০ আগস্ট শুক্রবার বিকেল ৫টা ৩০ মিনিটে এ পর্যন্ত বাংলাদেশে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারানো সকল আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। আর ৭টায় সমস্বরে জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। মাঝে টুওম্বা থেকে ছুটে আসা ছোট্টমণি হাসান সোচ্চার কণ্ঠে তোলে প্রতিবাদী গান। এরপর একে একে আশরাফুজ্জামান চপল ও সোহাগ শোভনও কণ্ঠের ঢেউ তুলে জানায় অনিয়মের প্রতিবাদ।

বাংলাদেশের সড়ক ব্যবস্থার অনিয়ম নিয়ে উদ্বিগ্ন অনেকেই এর আশু সমাধান চেয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন। সবশেষে এমন একটি গোছানো ও সময়োপযোগী অনুষ্ঠান আয়োজন করার জন্য বয়োজ্যেষ্ঠ মুর্তজা হক আয়োজকদের প্রশংসা করে ছোট্ট বক্তব্য দেন। সবশেষে প্ল্যাকার্ড হাতে ও দেশের ঘটমান ছবির সঙ্গে সকল বাংলাদেশিরা ভিডিও ও ছবি ফ্রেমবন্দী করে একাত্মতা জানায়। বিজ্ঞপ্তি 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ