আটলান্টিক সিটিতে একুশে অাগস্ট স্মরণে আলোচনা সভা

August 24, 2018, 2:51 AM, Hits: 1146

আটলান্টিক সিটিতে একুশে অাগস্ট স্মরণে আলোচনা সভা

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী- শোকাবহ পরিবেশে ও যথাযোগ্য মর্যাদায় একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ করেছে সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগ। এই কলংকিত দিনটি উপলক্ষে নিউজারসি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটির একটি ভেনুতে গত ২২ আগস্ট, বুধবার  সন্ধ্যায়  এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগ এর উদ্যোগে  আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের নেতা কামাল হোসেন ও সভা পরিচালনা করেন শেখ শওকত শিমুল।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি শামসুল ইসলাম শাহজাহান, সাব্বির হোসেন ভূঁইয়া, মাসুদ চৌধুরী, কাঞ্চণ বল, আবদুল জামিল,আহসান হাবীব,আবুল হোসেন,হাবিবুর রহমান চৌধুরী,মো. শাহজাহান,শহীদ খান,শেখ সেলিম,অভিজিত চৌধুরী লিটন, জয়ন্ত সিংহ, রওশনউদদীন  প্রমুখ।

সভায় বক্তারা  বলেন, একাত্তরের পরাজিত শক্তি    একুশে আগস্ট মুক্তিযুদ্ধের পক্ষের অসাম্প্রদায়িক শক্তির নেতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ইতিহাসের ঘৃণ্যতম হত্যাযজ্ঞ চালিয়েছিল। তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকার এই ঘটনার সাথে জড়িত ছিল, যা বিগত  তত্ত্বাবধায়ক   সরকারের আমলেই তদন্তে উদঘাটিত হয়েছে।তাঁরা  আরো বলেন, ঐ গণদুশমনরা বাংলা ও বাঙালির মধ্যমণি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যার গভীর চক্রান্ত অব্যাহত রেখেছে।

বক্তারা একুশে আগস্টের নারকীয় বর্বরতার পেছনে মুখ্য ভূমিকা পালনকারী তারেক জিয়াকে অবিলম্বে দেশে ফিরিয়ে নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার জন্য সরকারের কাছে দাবি জানান।

সভায় একুশে আগস্টের বর্বরোচিত ঘটনায় নিহত ও আহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ